বৃহস্পতিবার ৮ বৈশাখ ১৪২৮, ২২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না ॥ খাদ্যমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না ॥ খাদ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। আমরা দেশকে উন্নত দেশে রূপান্তরিত করার প্রয়াস পেতাম না। আমরা মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছি। আমরা উন্নত দেশে রূপান্তরিত হওয়ার জন্য এগিয়ে যাচ্ছি বঙ্গবন্ধুর আদর্শ এবং তারি সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথ ধরে।

শুক্রবার বিকেল সাড়ে ৩টায় নিয়ামতপুর বহুমুখী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আত্মসামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণী সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উন্নত জাতের বকনা গরু ও গো-খাদ্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান অতিথি বলেন, আমাদের দেশে সমতল ভূমির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা দীর্ঘদিন থেকে অবহেলিত হয়ে আছে। তাদেরকে অনেকে নানা রকম প্রলোভন দেখিয়ে বিভিন্ন এনজিওরা বিভিন্নভাবে মিটিং করে নিয়েছে, মিছিল করে নিয়েছে এবং সেসব ভিডিও পাঠিয়ে বিদেশ থেকে টাকা নিয়ে এসেছে। কিন্তু সমতল ভূমির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কোন উন্নয়ন হয়নি। একটি গোষ্ঠী পিছিয়ে পড়ে থাকলে, এ দেশ উন্নত দেশে রূপান্তরিত হবে না। তাই শুধুমাত্র তাদের জীবনমান উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর কার্যালয়ে সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য আলাদা সেল গঠন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, প্রকল্প পরিচালক ড. অসীম কুমার দাস, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ইয়ামিন আলী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খাদ্য মন্ত্রণালয়ের উপ-সচিব শহিদুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইযুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাদিরা বেগম, নওগাঁ জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আলহাজ্ব আব্দুল খালেক, সহ-দফতর সম্পাদক রনজিত কুমার, অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইশ্বর চন্দ্র বর্মনসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও দলীয় নেতাকর্মীরা। অনুষ্ঠানে উপজেলায় ১শ’ ৩০জনকে বকনা গরু ও ৫০ দিনের গো-খাদ্য বিতরণ করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৯৮০৯২৪৪
আক্রান্ত
৭৩২০৬০
সুস্থ
১১৮৮৩৬২৩৩
সুস্থ
৬৩৫১৮৩
শীর্ষ সংবাদ:
বিলাসী ব্যয় নয় ॥ ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধারে কৌশলী পদক্ষেপ         শান্তর শতকে বড় সংগ্রহের পথে বাংলাদেশ         বিকল্প উৎস থেকে টিকা সংগ্রহের সর্বাত্মক প্রচেষ্টা         দুস্থ মানুষের সহায়তায় প্রধানমন্ত্রীর বরাদ্দ সাড়ে ১০ কোটি টাকা         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         ব্যাঙ্ককে হেফাজত বিএনপি গোপন বৈঠকে ষড়যন্ত্র         ১৫ দিনে এলো এক মাসের বেশি রেমিটেন্স         কাম ক্রোধে মত্ত আপাদমস্তক ভণ্ড যুবক         হাওড়ে ধান কাটা ও মাড়াইয়ের ধুম         করোনায় আরও ৯৫ জনের মৃত্যু         দরিদ্র মানুষের জীবন জীবিকায় সবচেয়ে গুরুত্ব দেয়া হবে         রূপপুর বিদ্যুত কেন্দ্রের দ্বিতীয় রি-এ্যাক্টরও আসছে         উদ্বোধনের অপেক্ষায় কক্সবাজারের রানওয়ে প্রকল্প         মেট্রোরেলের বগির প্রথম চালান ঢাকায়         মহামারীতে পোশাক খাতের পুনরুদ্ধার ব্যাহত         আগামী রবিবার দোকান-শপিংমল খোলার বিষয়ে সিদ্ধান্ত         হেফাজতের আরেক সহকারী মহাসচিব গ্রেফতার         দরিদ্র মানুষের জীবন-জীবিকায় সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে : অর্থমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৫, নতুন শনাক্ত ৪২৮০         ঢাকায় পৌঁছেছে মেট্রোরেলের প্রথম কোচ