শুক্রবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাইকেল মধুসূদন দত্তকে চিনতে ভুল করলেন প্রসেনজিৎ!

মাইকেল মধুসূদন দত্তকে চিনতে ভুল করলেন প্রসেনজিৎ!

অনলাইন ডেস্ক ॥ মহাকবি মাইকেল মধুসূদন দত্তকে চেনেন না টলিউডের প্রখ্যাত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ! বিষয়টি জেনে যে কেউই হয়তো অবাক হবেন। কিন্তু সম্প্রতি এক কাণ্ডে এমনটিই প্রমাণ করেছেন এই তারকা।

গতকাল সোমবার ছিল মাইকেল মধুসূদন দত্তের জন্মদিন। বিশেষ এই দিন উপলক্ষে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় মহাকবিকে স্মরণ করেছেন সামাজিক মাধ্যমে। কিন্তু মাইকেল মধুসূদন দত্তের বদলে তিনি পোস্ট করেছেন লেখক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর ছবি! আর এতেই সমালোচনা শুরু হয়ে যায়।

পোস্ট করার সঙ্গে সঙ্গে সামাজিক মাধ্যমগুলোতে সে স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়। অবশ্য কিছুক্ষণ পর ছবিটি সরিয়ে নিয়ে ক্ষমাও চাওয়া হয়েছে।

প্রসেনজিৎ মাইকেল মধুসূদন দত্তকে নিয়ে লেখেন, 'বাংলা সাহিত্যের, বিশেষ করে রেনেসাঁস সময়ের অন্যতম কবি, নাট্যকার ও প্রহসন রচয়িতা মাইকেল মধুসূদন দত্ত, যার শ্রেষ্ঠ কাজগুলির মধ্যে সনেট এবং অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তন আমাদের মাতৃভাষাকে করে তুলেছে আরও সমৃদ্ধ – সেই মহামানবের জন্মবার্ষিকীতে আমি আমার সশ্রদ্ধ প্রণাম জানাই'।

এক ব্যক্তি প্রসেনজিতের পোস্টের কমেন্টে লেখেন, 'বুম্বাদা জীবনে অনেক ভুল করেছেন। এটা সামান্য ভুল। তাই গ্রহণযোগ্য'।

শীর্ষ সংবাদ:
অনেক উন্নত দেশের আগে টিকার ব্যবস্থা করতে পেরেছি ॥ প্রধানমন্ত্রী         পিলখানায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন         গভীর হবে সম্পর্ক ॥ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আসছেন মোদি         আপীল বিভাগে চূড়ান্ত বিচারের অপেক্ষা         হঠাৎ ছাত্র আন্দোলনের পেছনে বিশেষ মহলের ইন্ধন!         বিএনপির সাত মার্চ পালনের উদ্যোগ ইতিবাচক ॥ কাদের         পিএসসির আদলে কমিশন গঠনের উদ্যোগ         একযুগ পেরিয়ে গেলেও বিস্ফোরক মামলার নিষ্পত্তি হয়নি         করোনায় আক্রান্ত ও শনাক্ত কমেছে         পঞ্চম ধাপের পৌর নির্বাচন নিয়েও শঙ্কা         আগে টাকা দিন, পরে আলোচনা- না দিলে জেলে যেতে হবে         মেরিন ফিশিং সেক্টরে নৈরাজ্য ও স্বেচ্ছাচারিতা         খাদ্য নিরাপত্তায় উন্নত জাতের ধান আবাদ করছেন জুমিয়ারা         বিদেশফেরতদের তথ্য সংগ্রহে ডিজিটাল প্ল্যাটফর্ম         একটি চিহ্নিত মহল ছাত্রসমাজকে বিভ্রান্ত করার চেষ্টা করছে : শিক্ষামন্ত্রী         স্কুল-কলেজ খুলতে পর্যালোচনা সভা ডেকেছে সরকার         মেঘালয় সীমান্তে আরও একটি সীমান্ত হাট         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১০         রেলে বড় নিয়োগ আসছে ॥ মন্ত্রী         “ক্যাডেটদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার সুযোগ সৃষ্টি করে দিচ্ছি”