রবিবার ১৬ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশাল-ঢাকা রুটে লঞ্চ শ্রমিকদের কর্মবিরতি

বরিশাল-ঢাকা রুটে লঞ্চ শ্রমিকদের কর্মবিরতি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ লঞ্চ দুর্ঘটনা মামলায় রাজধানীর মেরিন আদালতে দুই লঞ্চ মাষ্টারের জামিন বাতিল করায় বরিশাল-ঢাকা রুটে কর্মবিরতির ঘোষণা করেছে নৌযান শ্রমিকরা।

সোমবার দুপুর দুইটা থেকে এই কর্মবিরতি শুরু করা হয়। দুই লঞ্চ মাষ্টার রুহুল আমিন এবং জামাল হোসেনের জামিন না পাওয়া পর্যন্ত এই কর্মবিরতি চলমান থাকবে বলে জানিয়েছেন শ্রমিক নেতারা। কীর্তনখোলা-১০ লঞ্চ মাষ্টার কবীর হোসেন এবং এমভি মানামী-১০ লঞ্চ মাষ্টার আবু সাইদ জানায়, গত বছর মেঘনায় ঘণ কুয়াশায় একই কোম্পানীর এ্যাভেঞ্চার-১ এবং এ্যাডভেঞ্চার-৯ নামক দুটি লঞ্চে সংঘর্ষ হয়। লঞ্চ মাষ্টারদের দাবী দুর্ঘটনায় কেহ হতাহত হয়নি। তারপরেও দুই মাষ্টার মিলিয়ে চারজনের সার্টিফিকেট চার মাসের জন্য জব্দ করা হয়েছিলো। পরবর্তীতে মেরিন আদালতে মামলা দায়ের করা হলে সেখানে সোমবার সকালে স্বেচ্ছায় হাজিরা দিতে গেলে দুই মাষ্টারকে জেল হাজতে পাঠায় বিচারক। এ ঘটনার প্রতিবাদে তারা কর্মবিরতি ঘোষণা করেছেন। অপরদিকে আকস্মিকভাবে কর্মবিরতি ঘোষনা করার পর লঞ্চ পন্টন থেকে অন্যত্র সড়িয়ে নেয়ায় যাত্রীরা চরম বিপাকে পরেছেন।

শীর্ষ সংবাদ:
মিয়ানমারে বিক্ষোভ দমাতে নির্বিচারে গুলি, নিহত ১৮         পঞ্চম ধাপে পৌরসভা নির্বাচনে বিজয়ী হলেন যারা         পার্বত্য জেলায় শান্তি আনতে আধুনিক পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন যারা         জিয়াকে জাতির পিতা বলায় তারেকের বিরুদ্ধে মামলা         প্রাইভেট মেডিক্যালের চিকিৎসার খরচ সরকার নির্ধারণ করবে : স্বাস্থ্যমন্ত্রী         কোভিড-১৯: এক দিনে মৃত্যু ৮, নতুন শনাক্ত ৩৮৫         খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন         প্রাথমিকের ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ         স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ॥ ২৫শে মার্চ নির্মম গণহত্যার পর আসে স্বাধীনতার ঘোষণা ও যুদ্ধের প্রস্তুতি         “মুশতাকের মৃত্যু নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা হচ্ছে”         ১ মার্চ থেকে ৫ অভয়াশ্রমে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ         শিক্ষাসহায়তায় বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনায় বীমা মেলা বাতিল, বীমা দিবস উদযাপিত হবে         ভাসানচর পরিদর্শনে যাচ্ছে ওআইসি প্রতিনিধি দল         প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ ধাওয়া-পাল্টা ধাওয়া         ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেবে না বিএনপি ॥ ফখরুল         কুড়িগ্রামে প্রতারণা মামলায় আল হামীমের সাবেক ৩ কর্মকর্তা কারাগারে         সামরিক অভ্যুত্থানবিরোধী মিছিলে গুলিতে নিহত ১         যুক্তরাষ্ট্রে মোমেন-কেরি বৈঠক