সোমবার ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ হাসিনা আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে ॥ খাদ্যমন্ত্রী

শেখ হাসিনা আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে ॥ খাদ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ সারা দেশের ন্যায় নওগাঁ জেলার ১১টি উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রথম ধাপে ১ হাজার ৫৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ বাড়ি প্রদান করা হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত থেকে নওগাঁ জেলার ১০৫৬টি পরিবারের মাঝে গৃহ হস্তান্তরের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

এসময় জেলার সাপাহার উপজেলা হলরুমে সরকারের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহহীনদের হাতে ১২০টি বাড়ির চাবি ও দলিল হস্তান্তর করেন। এদিন তিনি পর্যায়ক্রমে তার নির্বাচনী এলাকা পোরশা, সাপাহার ও নিয়ামতপুর উপজেলায় তালিকাভুক্ত গৃহহীনদের হাতে বাড়ির চাবি ও দলিল তুলে দেন।

অনষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে। গৃহহীনরা গৃহ পাচ্ছেন। সারা পৃথিবীর কোন দেশে গৃহহীনদের গৃহ দেয়া হয়নি। শেখ হাসিনা গৃহ দিয়ে নজির সৃষ্টি করেছেন। তিনি আজ প্রায় ৬৭ হাজার গৃহহীন পরিবারকে গৃহ দিচ্ছেন। ভবিষ্যতে আরও আট লক্ষাধীক গৃহহীন পরিবারকে গৃহ দেয়া হবে। যারা গৃহ পাননি তাদের মন খারাপ করার কিছু নেই সবাই পাবেন। তিন আরও বলেন, অনেকেই সমালোচনা করছেন। তারা অভ্যাসগত ভাবে সমালোচনা করবেই। তিনি বলেন, যে হাঁটে তার হোঁচট্ লাগতেই পারে। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার নিজের জন্য উপস্থিত সকলের কাছে দোয়া চান। তার আসনের তিনটি উপজেলায় কম খরচে ভালভাবে গৃহ নির্মাণ করায় তিনি স্থানীয় প্রশাসনকে ধন্যবাদ দেন এবং সন্তোষ প্রকাশ করেন।

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী জানান, প্রধানমন্ত্রীর অঙ্গিকার মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না। সে অনুযায়ী এ উপজেলায় প্রকৃত ভূমিহীন, গৃহহীন ও প্রতিবন্ধী পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় ১২০টি পরিবারের মাঝে ২ রুম বিশিষ্ট গৃহ ও জমির দলিল হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন, নওগাঁর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ ইব্রাহিম , উপজেলা চেয়ারম্যান শাহজাহান হোসেন, সহকারি কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম শাহ চৌধুরী প্রমুখ।

শীর্ষ সংবাদ:
“বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর”         ফের বিক্ষোভের প্রস্তুতি মিয়ানমারের সামরিক জান্তার প্রতিবাদকারীদের         করোনা ভাইরাস ॥ আক্রান্ত ১১ কোটি ৪৬ লাখ ছাড়াল         ২০২৪ সালের নির্বাচনে আবার লড়বেন ট্রাম্প         ভারতের প্রথম করোনা ভাইরাসমুক্ত রাজ্য অরুণাচল         মাদক মামলায়ও অব্যাহতি পেলেন ইরফান সেলিম         লক্ষ্মীপুরে মেঘনায় মার্চ-এপ্রিল দুই মাস মাছ ধরায় নিষেধাজ্ঞা         ঝিনাইদহে হাত-পা বাঁধা মাদ্রাসা শিক্ষকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার         অপহৃত শিশুসহ দুই অপহরণকারী আটক         করোনা ভাইরাসের টিকা নিলেন নরেন্দ্র মোদি         কর্মসংস্থানের কথা মাথায় রেখে শিক্ষা ব্যবস্থা সাজানো হচ্ছে         অনাবাদি জমি চাষের আওতায় আনতে টিম গঠনের নির্দেশ কৃষিমন্ত্রীর         তিন পার্বত্য জেলায় সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ফি নির্ধারণের উদ্যোগ নেয়া হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         পুলিশের সঙ্গে ছাত্রদল বিএনপির সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া         আস্থা বাড়ানোই বীমার চ্যালেঞ্জ         মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ১৮         করোনায় দেশে আরও ৮ জনের মৃত্যু         মালদ্বীপে অবৈধ কর্মী বৈধ হওয়া ও নতুন নিয়োগের সুযোগ         নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফের লকডাউন