বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আফগানিস্তানে জোড়া বোমা বিস্ফোরণে নিহত ১৪, আহত অনেক

আফগানিস্তানে জোড়া বোমা বিস্ফোরণে নিহত ১৪, আহত অনেক

অনলাইন ডেস্ক ॥ আফগানিস্তানের বামিয়ান শহরে মঙ্গলবার জোড়া বোমা বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ১৪ জনের। গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন অন্তত ৪৫ জন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় মধ্য আফগানিস্তানের দু’টি পৃথক জায়গায় পরপর দু’টি বোমা বিস্ফোরণ এবং গুলিবর্ষণ করে সন্ত্রাসীরা। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠনই হামলার দায় স্বীকার করেনি। এই ধরণের নৃশংস হত্যালীলার তীব্র নিন্দা করেছেন আফগানিস্তানের পুলিশ-প্রশাসন।

আফগান পুলিশের পক্ষ থেকে জানা গেছে, মঙ্গলবার মধ্য আফগানিস্তানের বামিয়ান শহরে দু’টি বিস্ফোরণ ঘটানো হয়েছে। নিহত হয়েছে কমপক্ষে ১৪ জন। তাদের মধ্যে একজন ট্রাফিক পুলিশও রয়েছে। এছাড়াও নিহত এবং আহতদের মধ্যে বেশিরভাগই শিয়া, সংখ্যালঘু সম্প্রদায়ের বাসিন্দা। মৃতদের সংখ্যা নিশ্চিত করে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছেন, “আমরা বামিয়ানে হওয়া মারাত্মক বিস্ফোরণ কাণ্ডের তদন্ত শুরু করছি।” তিনি আরও বলেন, 'এটি একটি ক্ষমার অযোগ্য অপরাধ। যেই কাজটি করে থাকুক দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়া হবে।' যদিও এই ঘটনায় তালিবানরা জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে।

বামিয়ান হলো একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র। যা প্রাচীন গুহাগুলোর আবাসস্থল মন্দির, মঠ এবং বৌদ্ধ মঠের চিত্র গুলো তুলে ধরেছে। আর এই প্রদেশটিতে মূলত হাজারা সম্প্রদায়ের লোকেদের বাসস্থান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১০০৩৩৭০৯০
আক্রান্ত
৫৩৩৪৪৪
সুস্থ
৭২৩৮৫৬৮৩
সুস্থ
৪৭৭৯৩৫
শীর্ষ সংবাদ:
জয়ের পথে নৌকা         ঐতিহাসিক দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         উন্নয়নশীল দেশের স্বীকৃতি আগামী মাসে ॥ অর্থমন্ত্রী         পেনশনের আওতায় আসবেন সবাই         বাণিজ্যে আশার আলো ॥ যুক্তরাষ্ট্রে নতুন সরকার         ভ্যাকসিন নেয়ার পর রুনুসহ সবাই সুস্থ         দুর্নীতি দমনকে আন্দোলন হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করতে হবে         সড়ক দুর্ঘটনায় বছরে আর্থিক ক্ষতি দেড় হাজার কোটি টাকা         সম্মুখসারির কর্মী হিসেবে ১২ হাজার ভ্যাকসিন প্রয়োজন বেবিচকের         পদ্মা সেতু বাস্তবায়নে সততার জয় হয়েছে         সন্ত্রাসী কিলার আব্বাস ও কাইল্যা পলাশ বন্দী থেকেই বাবা হয়েছে         আজ ও কাল ভাসানচর যাচ্ছে তিন হাজার রোহিঙ্গা         করোনায় দেশে আরও ১৭ জনের মৃত্যু         দেশ উন্নত হওয়ায় ভোটে অনীহা : মো. আলমগীর         চসিক নির্বাচন: আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল এগিয়ে         আগামী মাসে উন্নয়নশীল দেশের স্বীকৃতি : অর্থমন্ত্রী         জেলা জজদের উদ্দেশে বক্তব্য দেবেন প্রধান বিচারপতি-আইনমন্ত্রী         ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭, নতুন শনাক্ত ৫২৮