সোমবার ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভূয়া মোবাইল কোর্ট সাজিয়ে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে বদরগঞ্জ থানার ওসির শাস্তিমূলক বদলী

ভূয়া মোবাইল কোর্ট সাজিয়ে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে বদরগঞ্জ থানার ওসির শাস্তিমূলক বদলী

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ ভূয়া মোবাইল কোর্ট সাজিয়ে এক কৃষকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে রংপুরের বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমানকে শাস্তিমুলক বদলি করা হয়েছে । শুক্রবার এ আদেশ জারি করা হয়।

এ বিষয়ে রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানান, তদন্ত করে তার বিরুদ্ধে একটি ভূয়া মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগের সত্যতা মিলেছে। তাৎক্ষণিকভাবে শাস্তিমূলকভাবে তাকে কুড়িগ্রামে বদলী করা হয়েছে। পরবর্তীতে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগে বলা হয়, চলতি বছর ১৪ এপ্রিল ওই উপজেলার পাঠানের হাট এলাকার রাস্তা থেকে কৃষক ময়নুল হকের একটি মাটি ভর্তি ট্রলি বদরগঞ্জ থানার এসআই হাবিব আটক করে থানায় নিয়ে যায়। ২৭ দিন পর তাকে জানানো হয় মোবাইল কোর্টে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত ১১ মে ওসির কাছে ৫০ হাজার টাকা জমা দিয়ে ট্রলিটি ফেরত নেন ওই কৃষক। কিন্তু কোন রশিদ না দেয়া দেয়ায় সন্দেহ হওয়ায় ইউএনও অফিসে খোঁজ নিয়ে ওই কৃষক জানতে পারেন তার নামে মোবাইল কোর্টে কোন মামলা হয়নি।

মূলত গত ১ মে তারিখে বদরগঞ্জের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শরিফুল ইসলাম ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বদরগঞ্জ থানার মামলা নম্বর ৫০/২০২০ এর অধীনে নীলফামারীর কিশোরগঞ্জের মাগুড়া এলাকা থেকে ভেজাল মুধু বিক্রি করতে আসা আব্দুস সালাম নামের এক ব্যক্তিকে ২ হাজার টাকা জরিমানা করেন।

বদরগঞ্জ থানার জিডির ফাইলে দেখা যায় ১০ই মে ওসি কৃষক ময়নুল হকের নামে একটি জিডি করেন, যেখানে মামলা নং এর পরে ফাঁকা দেখা যায় এবং বলা হয় বালু ব্যবস্থাপনা আইনের ধারায় ওই কৃষকের ট্রলির জন্য ৫০ হাজার টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট।

পরবর্তীতে ওসি ওই ফাঁকা জায়গায় মামলা নং ৫০/২০ বসিয়ে দেন। এবং ওই কৃষকের কাছ থেকে ৫০ হাজার টাকা হাতিয়ে নেন। এ অভিযোগ পাওয়ার পর বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্রাচার্য ওসি হাবিবুর রহমান হাওলাদারকে স্ট্যান্ড রিলিজ করে কুড়িগ্রাম জেলায় সংযুক্ত করেন।

শীর্ষ সংবাদ:
আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়ল         ৯৯৯-এ ফোন করে মিথ্যা তথ্য দিলে শাস্তি         অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, ১২ সপ্তাহের মধ্যে সর্বাধিক শনাক্ত         মাস্ক পরাতে জরিমানায় কাজ না হলে জেলও হতে পারে         ডোপ টেস্ট ॥ চাকরি হারালেন ৮ পুলিশ সদস্য         ইসরায়েল-ফিলিস্তিন ॥ দ্বি-রাষ্ট্র তত্ত্বের পক্ষেই বাংলাদেশ         ‘ভাস্কর্য নিয়ে উসকানিমূলক বক্তব্য দিতে থাকলে সরকার বসে থাকবে না’         পাঠ্যক্রম থেকে ‘ইসলাম শিক্ষা’ বাদ দেয়ার তথ্য ভিত্তিহীন, গুজব         এক দশকে করদাতার সংখ্যা বেড়েছে ৩৫৭ শতাংশ         স্বীকৃতির দাবিতে আন্দোলনে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকরা         জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ৬ হাজার লেকচার অনলাইনে আপলোড         সাম্প্রদায়িক অপশক্তির ধৃষ্টতাপূর্ণ হুমকির প্রতিবাদে স্বাধীনতা চত্বরে ৬০ সংগঠনের সমাবেশের ডাক         জামিন পেলেন কারাগারে বিয়ে করা ফেনীর সেই যুবক         নুরদের লালবাগের মামলার প্রতিবেদন ২০ ডিসেম্বর         সাংসদ হাজী সেলিমের স্ত্রী মারা গেছেন         করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন সিপিবি সভাপতি সেলিম         জেএমআই চেয়ারম্যানের জামিন কেন বাতিল নয়, হাইকোর্টের রুল         করোনার দ্বিতীয় ধাক্কার মধ্যেই নিউইয়র্কে খুলছে স্কুল!         বেতন বৈষম্য নিরসন দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত