রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মীর হেলালের মুক্তি দাবি ফখরুলের

মীর হেলালের মুক্তি দাবি ফখরুলের

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিনের মুক্তি দাবি করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

ফখরুল বলেন, এ সরকার বিরাজনীতিকরণ প্রক্রিয়া বাস্তবায়নের পথে হাঁটছে। বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন ও তাঁর ছেলে ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অন্যায়ভাবে মীর হেলালকে আটক করা হয়। মামলা চলাকালে তাঁদের আইনজীবীগণ আইনগতভাবে মামলা মোকাবেলা করলেও কোন বক্তব্য আমলে নেয়া হয়নি। উচ্চ আদালতে আপিল করা হলেও সরকার বিএনপি নেতৃবৃন্দকে রাজনীতি ও নির্বাচন থেকে দুরে রাখার পরিকল্পনার অংশ হিসেবে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করে। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে ব্যারিস্টার মীর মোহাম্ম§দ হেলাল উদ্দিন আদালতে আত্মসমর্পণ করেন।

ফখরুল বলেন, ওয়ান-ইলেভেনের জরুরি অবস্থার সরকার আওয়ামী লীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে বিভিন্ন মামলা দায়ের করলেও পরবর্তীতে আওয়ামী লীগ ক্ষমতায় এসে সেই মামলাগুলো প্রত্যাহার করে ফেলে। কিন্তু বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো সচল রাখা হয়েছে।

অপর এক বিবৃতিতে ফখরুল বলেন, ২৫ অক্টোবর পুরাতন ঢাকার মালিটোলায় অবস্থিত ‘জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়’ এর নাম পরিবর্তন করা হয়েছে। এই ন্যাক্কারজনক ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি বলেন, ২০০৬ সালে ঢাকার তৎকালীন মেয়র সাদেক হোসেন খোকা ঢাকা সিটি কর্পোরেশনের উদ্যোগে পুরাতন ঢাকার মালিটোলায় জিয়াউর রহমানের নামে এই উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছিলেন। বর্তমান সরকারের প্রতিহিংসার রাজনীতির বশবর্তী হয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন উক্ত বিদ্যালয়ের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। এই ঘঁনার নিন্দা জানাচ্ছি। সেই সঙ্গে অবিলম্বে পুরাতন ঢাকার মালিটোলায় অবস্থিত জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয় এর নাম পুণ:বহালের দাবি জানাচ্ছি।

শীর্ষ সংবাদ:
অপরাধীর রক্ষা নেই ॥ তৈরি হচ্ছে জাতীয় ডিএনএ ডাটাবেজ         ২৫ পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত         শুরু হচ্ছে যমুনায় পৃৃথক রেলসেতুর নির্মাণ কাজ         রাষ্ট্র ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী বক্তব্য সহ্য করা হবে না         বাবুনগরীর বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল         আজীবন সম্মাননা পেলেন তোয়াব খান         আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়তে পারে         দশটি ধারা নিয়ে বিপত্তি ॥ সড়ক আইন         করোনায় মৃত্যু ও নতুন রোগী শনাক্তের হার বেড়েছে         বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবেই ॥ হানিফ         মামুনুল-ফয়জুলকে ৩ দিনের মধ্যে গ্রেফতার করুন ॥ মুক্তিযুদ্ধ মঞ্চ         পেনসিলভানিয়ার ভোট নিয়ে আপীলেও হারলেন ট্রাম্প         কালুরঘাট রোড-কাম রেল সেতুর টোল আদায়ের লিজ নিয়ে কারসাজি         কিশোর গ্যাং ও সন্ত্রাসী রোহিঙ্গারা ফের বেপরোয়া         আবহাওয়ার হেয়ালি আচরণ, কখনও শীত কখনও গরম         বিএসএমএমইউর ৪ চিকিৎসকের বিরুদ্ধে শাহবাগ থানায় হত্যা মামলা         মামুনুল-ফয়জুলকে ৩ দিনের মধ্যে গ্রেফতারের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের         রাজনৈতিকভাবে ব্যর্থ ষড়যন্ত্রকারীদের থেকে সতর্ক থাকুন : তথ্যমন্ত্রী         স্থগিত সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা         বেসরকারি খাতে ঋণের গতি আবারও কমছে