বৃহস্পতিবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মীর হেলালের মুক্তি দাবি ফখরুলের

মীর হেলালের মুক্তি দাবি ফখরুলের

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিনের মুক্তি দাবি করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

ফখরুল বলেন, এ সরকার বিরাজনীতিকরণ প্রক্রিয়া বাস্তবায়নের পথে হাঁটছে। বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন ও তাঁর ছেলে ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অন্যায়ভাবে মীর হেলালকে আটক করা হয়। মামলা চলাকালে তাঁদের আইনজীবীগণ আইনগতভাবে মামলা মোকাবেলা করলেও কোন বক্তব্য আমলে নেয়া হয়নি। উচ্চ আদালতে আপিল করা হলেও সরকার বিএনপি নেতৃবৃন্দকে রাজনীতি ও নির্বাচন থেকে দুরে রাখার পরিকল্পনার অংশ হিসেবে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করে। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে ব্যারিস্টার মীর মোহাম্ম§দ হেলাল উদ্দিন আদালতে আত্মসমর্পণ করেন।

ফখরুল বলেন, ওয়ান-ইলেভেনের জরুরি অবস্থার সরকার আওয়ামী লীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে বিভিন্ন মামলা দায়ের করলেও পরবর্তীতে আওয়ামী লীগ ক্ষমতায় এসে সেই মামলাগুলো প্রত্যাহার করে ফেলে। কিন্তু বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো সচল রাখা হয়েছে।

অপর এক বিবৃতিতে ফখরুল বলেন, ২৫ অক্টোবর পুরাতন ঢাকার মালিটোলায় অবস্থিত ‘জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়’ এর নাম পরিবর্তন করা হয়েছে। এই ন্যাক্কারজনক ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি বলেন, ২০০৬ সালে ঢাকার তৎকালীন মেয়র সাদেক হোসেন খোকা ঢাকা সিটি কর্পোরেশনের উদ্যোগে পুরাতন ঢাকার মালিটোলায় জিয়াউর রহমানের নামে এই উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছিলেন। বর্তমান সরকারের প্রতিহিংসার রাজনীতির বশবর্তী হয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন উক্ত বিদ্যালয়ের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। এই ঘঁনার নিন্দা জানাচ্ছি। সেই সঙ্গে অবিলম্বে পুরাতন ঢাকার মালিটোলায় অবস্থিত জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয় এর নাম পুণ:বহালের দাবি জানাচ্ছি।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু