শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পূজার নাটক ‘বোধনের দিন’

স্টাফ রিপোর্টার ॥ চট্টগ্রামের একটি বনেদি পরিবারের বসবাস মুখার্জিবাড়িতে। প্রতিবছর উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা করে মুখার্জিবাড়ির মানুষ। এই মুখার্জিবাড়ির পূজা উৎসবের সূত্র ধরে এবার ‘বোধনের দিন’ নামে একটি নাটক প্রচার করছে বিটিভি। নাটকের পরিচালক অরবিন্দ মুখার্জি। নাটকটি বিটিভিতে আগামীকাল শনিবার রাত সাড়ে ৮টায় প্রচার হবে।

নাটকের গল্পের বর্ণনা অনুসারে চট্টগ্রামের বনেদি মুখার্জিবাড়িতে দুর্গাপূজা হয় প্রতিবছর। এবারও হচ্ছে। বাড়ির ছেলেমেয়েরা তাদের পরিবার নিয়ে চলে এসেছে। ব্যাঙ্কের ভল্ট থেকে ঠাকুরের গয়না আনা হয়েছে। বোধনের দিন পড়ানো হবে। তারপর থেকে বিসর্জনের আগে গয়না খোলা অবধি ঠাকুর থাকে কড়া পুলিশ পাহারায়। অবশ্য মুখার্জি পরিবার ও গ্রামের সব লোক বুক দিয়ে আগলে রাখে ঠাকুর ও তার গয়না। গয়নার মধ্যে আকর্ষণীয় নাকের নথ। গোটাটাই হীরে খচিত। আপাতত সব গয়না আছে বাড়ির সিন্দুকে। সিন্দুকের চাবি বড় গিন্নির কাছে। এক রাতে বাড়িতে চুরি হয় হীরের নথ। চোরের পেছনে তাড়া করে পড়ে গিয়ে হাত ভাঙ্গে ছোট ভাইয়ের। অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে তিতলী ধরে ফেলে আসল চোর। পাওয়া যায় নথ। সকলে হাঁফ ছেড়ে বাঁচল। যাক বোধন হবে ঠিক সময়ে। পূজাও হবে। এই গল্পে অভিনয় করেছেন অলোক কুমার পিন্টু, শিমলী দাশ, মোজাম্মেল হক, তানজিলা তিন্নী, লালটু, বিবি আয়সাসহ অনেকে।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার