বুধবার ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবারো তিন বছরের জন্য ছায়ানটের সভাপতি সনজীদা খাতুন

আবারো তিন বছরের জন্য ছায়ানটের সভাপতি সনজীদা খাতুন

স্টাফ রিপোর্টার ॥ ছায়ানটের বার্ষিক সাধারণ সভা এবং কার্যকরী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ১৪২৭ থেকে ১৪২৯ পর্যন্ত তিন বছরের জন্য আবারো সনজীদা খাতুন সভাপতি এবং লাইসা আহমদ লিসা সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

কার্যকরী পরিষদের অন্যান্যরা হলেন নির্বাহী সভাপতি ডা. সারওয়ার আলী, সহ-সভাপতি ড. আতিউর রহমান ও খায়রুল আনাম শাকিল, যুগ্ম-সম্পদক পার্থ তানভীর নভেদ্ এবং জয়ন্ত রায়, কোষাধ্যক্ষ মোহাম্মদ সিফায়েত উল্লাহ্ মুকুল, সদস্য আবুল হাসনাত, নাহাস আহমেদ খলিল, মাসুদা নার্গিস আনাম (কল্পনা), আমিনুল কাউসার খান (দীপু), নাসেহুন আমীন, মাহবুব আহসান খান (রাজীব) এবং তানিয়া মান্নান।

এছাড়া উপদেষ্টামণ্ডলী হিসেবে রয়েছেন আ. ফ. ম. সাইফুদ্ দৌলা, নুরুন্নাহার আবেদীন, সুলতানা কামাল, মফিদুল হক, সেলিনা মালেক চৌধুরী, শাহীন সামাদ, ইফ্ফাত আরা দেওয়ান এবং মিতা হক।

শুক্রবার (১৭ অক্টোবর) বিকেলে অনলাইনে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় জুলাই ২০১৯ থেকে এসময় পর্যন্ত প্রয়াত দেশের মানবিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে অবদান রাখা মানুষদের এবং বিশ্বের কিছু বিশিষ্ট জনকে স্মরণ করে শোক প্রস্তাব গৃহীত হয়।

নারীর প্রতি সাম্প্রতিক পাশবিক ও অমানবিক আচরণে ক্ষোভ প্রকাশ করে সভায় একটি বিশেষ প্রস্তাব গৃহীত হয়। এতে সুকুমারবৃত্তির চর্চার ভেতর দিয়ে মানবিক মূল্যবোধ সুদৃঢ় করার প্রত্যয় গ্রহণ করে সংঘবদ্ধভাবে এইসব অত্যাচার-অনাচার রুখবার আহ্বান জানানো হয়।

বার্ষিক সাধারণ সভার নিয়মিত আলোচ্যসূচি অনুযায়ী সাধারণ সম্পাদকের প্রতিবেদন এবং কোষাধ্যক্ষের প্রতিবেদন উপস্থাপন করা হয়। সভার শেষে পরবর্তী তিন বছরের জন্য নতুন কার্যকরী সংসদ ও উপদেষ্টামণ্ডলী নির্বাচন করা হয়।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে