সোমবার ১১ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমনিরহাটে মাটির নীচ থেকে বিমান উদ্ধার

লালমনিরহাটে মাটির নীচ থেকে বিমান উদ্ধার

অনলাইন রিপোর্টার ॥ লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের গুড়িয়াদহ গ্রামে মাটির নীচ থেকে একটি পরিত্যক্ত বিমান উদ্ধার করেছে বাংলাদেশ বিমানবাহিনীর লালমনিরহাট তত্ত্বাবধায়ন ও রক্ষণাবেক্ষণ ইউনিটের সদস্যরা।

শুক্রবার (১৬ অক্টোবর) রাত থেকে মাটি খুঁড়ে এর অনুসন্ধান কাজ শুরু করে ইউনিটটি।

ওই এলাকার কৃষক এবং জমির মালিক রেজাউল ইসলাম তার নিজ জমি থেকে মাটি খুঁড়তে গিয়ে এ বিমানটির সন্ধান পান। এর পর স্থানীয় প্রশাসন ও বিমান বাহিনীকে খবর দিলে তারা শুক্রবার রাত থেকেই মাটি খুঁড়ে অনুসন্ধান ও উদ্ধার কাজ চালাতে থাকে।

এসময় সদস্যরা বিমানের প্রপেলার ইঞ্জিন, ল্যান্ডিং গিয়ার, বিমানের বডি, ফুয়েল ট্যাংকি ও অকেজো গোলাবারুদ এবং বুট জুতার অংশ পান। ধারণা করা হচ্ছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালীন যুদ্ধ বিমান এটি।

উদ্ধারকারী বিমানবাহিনী টেকনিক্যাল দলের নেতৃত্বদানকারী কর্মকর্তা ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদুল হাসান মাসুদ জানান, স্থানীয়দের খবরের ভিত্তিতে ধ্বংসাবশেষ বিমানটির উদ্ধার কাজ চালানো হচ্ছে। উদ্ধার কাজ শেষ হলে জানা যাবে বিমানটি কি কারণে, কোন সময়ে বিধ্বস্ত হয়েছিল। উদ্ধারকৃত বিমানটি দেখতে হাজার হাজার লোক ভিড় করছেন।

শীর্ষ সংবাদ:
৪৩ পণ্যকে মান সনদের আওতাভুক্ত করলো বিএসটিআই         এমপি হাজী সেলিমের ছেলেকে এক বছরের কারাদণ্ড         ইন্টারনেটের গতি কম থাকতে পারে ৫ দিন         ৩৩ হাজারের বেশি সরকারি ওয়েবসাইট হালনাগাদ রাখার নির্দেশ         সুখ সমৃদ্ধিতে পরিপূর্ণ মর্ত্যভূমির প্রত্যাশায় শেষ হলো শারদোৎসব         ‘বিএনপির হাঁকডাক ফেসবুকে-গণমাধ্যমে যত গর্জে, রাজপথে ততটা বর্ষে না’         করোনা ভাইরাসে আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ ছাড়াল         হাজী সেলিমের গাড়িচালক মিজানুর একদিনের রিমান্ডে         হাজী সেলিমের ছেলে এরফান গ্রেফতার         অপরাধী যেই হোক আইনের আওতায় আনা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         জাপার এমপি মাসুদ সস্ত্রীক করোনা ভাইরাসে আক্রান্ত         বগুড়ায় মন্দিরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা         ম্যাকরনের ইসলামবিদ্বেষী বক্তব্যের জবাব দিল ইরান         ঘরের মাঠেও জয় পেল না জুভেন্টাস         টিকার জাতীয়করণের বিরুদ্ধে ডব্লিউএইচও প্রধানের সতর্কতা         করোনাভাইরাসে আক্রান্ত রোনালদিনহো         ফ্রান্সের জার্সিতে আর খেলবেন না পগবা!         করোনা ভাইরাস ॥ স্পেনে জরুরি অবস্থা জারি, কারফিউ         চিলির ভোটে নতুন সংবিধান তৈরির পক্ষে গণরায়         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১১ লাখ ছাড়াল