বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

থুথু মেরে চার ম্যাচ নিষিদ্ধ দি মারিয়া

থুথু মেরে চার ম্যাচ নিষিদ্ধ দি মারিয়া

অনলাইন ডেস্ক ॥ প্রতিপক্ষের খেলোয়াড়ের দিকে থুথু মেরে চার ম্যাচ নিষিদ্ধ হলেন আনহেল দি মারিয়া। এ মাসের মাঝামাঝিতে লিগ ওয়ানে মার্সেইর বিপক্ষে চরম উত্তেজনার ডার্বি ম্যাচে ডিফেন্ডার আলভারো গনসালের গায়ে থুথু নিক্ষেপ করেন এই পিএসজি তারকা।

পুরো ম্যাচটি ছিল আক্রমণাত্মক। প্রথম থেকেই দু’দলের খেলোয়াড়দের মাঝে উত্তেজনা বিরাজ করে। আর ম্যাচের শেষ দিকে তো কেলেঙ্কারিই হয়ে যায়। যেখানে এক ফাউলকে কেন্দ্র করে দু’দলের ৫ ফুটবলার লাল কার্ড দেখেন। আর পুরো খেলায় লাল ও হলুদ মিলিয়ে ১৭টি কার্ড দেখাতে হয় রেফারিকে। ম্যাচটি পিএসজি ১-০ গোলে হারে।

দি মারিয়ার ঘটনাটি ঠিক তখনই ঘটেছিল। সেই সময় পিএসজি তারকা নেইমারও সেই গনসালেসের মাথার পেছনে হাত দিয়ে আঘাত করে লাল কার্ড দেখেছিলেন। তবে দি মারিয়ার থুথু মারার ঘটনাটি সেদিন রেফারি বা ভিএআর সবকিছু থেকেই এড়িয়ে যায়। কিন্তু ম্যাচের পরে মার্শেই কোচ অভিযোগ করেছিলেন বলেই তদন্ত শেষে কাল নিষিদ্ধ করা হয়েছে এই মিডফিল্ডারকে। তবে দি মারিয়ার নিষেধাজ্ঞার ব্যাপারে থুথু মারার কথা উল্লেখ করেনি কর্তৃপক্ষ।

সে ম্যাচে পিএসজির নেইমারের সঙ্গে লাভিন কুরজাওয়া ও লিয়েনাদ্রো পারেদেস লাল কার্ড দেখেন। আর মার্সেইর জর্দান আমাভি ও দারিও বেনেদেত্তো একই পরিণতি বরণ করেন। তাদের এক থেকে ৬ ম্যাচের নিষেধাজ্ঞা জোটে। সেদিন নেইমার অবশ্য ম্যাচ শেষে গনসালেসের বিরুদ্ধে বর্ণবাদী অভিযোগ তুলেছিলেন। তবে মার্সেই ফুটবলার তা অস্বীকার করেন।

দি মারিয়ার এই নিষেধাজ্ঞা শুরু হবে ২৯ সেপ্টেম্বর থেকে। ফলে এই সপ্তাহে লিগের ম্যাচে রেঁসের বিপক্ষে খেলতে পারবেন তিনি। তবে পরবর্তী চার ম্যাচে যথাক্রমে অঁজে, নিম, দিজঁ ও নঁতের বিপক্ষে মাঠের বাইরে থাকতে হবে। আর রেঁনেসের বিপক্ষে ৮ নভেম্বর ফিরতে তার কোনো বাধা থাকবে না।

শীর্ষ সংবাদ:
সদা প্রস্তুত থাকুন ॥ সার্বভৌমত্ব ও পবিত্র সংবিধান রক্ষায়         ইরফান সেলিম ও বডিগার্ড জাহিদ ৩ দিনের রিমান্ডে         অপরাজনীতির জন্য বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হচ্ছে         প্রণোদনায় প্রবাসী আয়ের বৈধ প্রবাহ বেড়েছে         মেয়াদ শেষ হলেই পৌরসভার নির্বাচন         আগাম ভোট ৭ কোটি ॥ মরিয়া ট্রাম্প         নির্ধারিত সময়েই মেট্রোরেল         করোনায় দেশে আরও ২৩ জনের মৃত্যু         শীঘ্রই পর্যটন ভিসা দেবে ভারত ॥ দোরাইস্বামীর আশ্বাস         রিফাত হত্যাসহ সব মামলার দ্রুত শুনানি ॥ এ্যাটর্নি জেনারেল         করোনাপরবর্তী প্রাথমিক শিক্ষার রূপরেখা নির্ধারণ         করোনা মোকাবেলায় ধর্মের ইতিবাচক ব্যবহারের আহ্বান         রিমান্ড শেষে কনস্টেবল টিটু কারাগারে, অন্যরা গ্রেফতার হয়নি         ‘স্বাধীনতা পুরস্কার-২০২০’ দেওয়া হবে বৃহস্পতিবার         হাজী সেলিম ও তার ছেলের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক         পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়         করোনায় শিক্ষার ছুটি বৃদ্ধির ঘোষণা আসছে আগামীকাল         মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত না হলে দুর্নীতি বন্ধ হবে না ॥ বাদশা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৩ জনের, নতুন শনাক্ত ১৪৯৩         আজারবাইজান-আর্মেনিয়া সংঘাতে কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত