বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

থুথু মেরে চার ম্যাচ নিষিদ্ধ দি মারিয়া

থুথু মেরে চার ম্যাচ নিষিদ্ধ দি মারিয়া

অনলাইন ডেস্ক ॥ প্রতিপক্ষের খেলোয়াড়ের দিকে থুথু মেরে চার ম্যাচ নিষিদ্ধ হলেন আনহেল দি মারিয়া। এ মাসের মাঝামাঝিতে লিগ ওয়ানে মার্সেইর বিপক্ষে চরম উত্তেজনার ডার্বি ম্যাচে ডিফেন্ডার আলভারো গনসালের গায়ে থুথু নিক্ষেপ করেন এই পিএসজি তারকা।

পুরো ম্যাচটি ছিল আক্রমণাত্মক। প্রথম থেকেই দু’দলের খেলোয়াড়দের মাঝে উত্তেজনা বিরাজ করে। আর ম্যাচের শেষ দিকে তো কেলেঙ্কারিই হয়ে যায়। যেখানে এক ফাউলকে কেন্দ্র করে দু’দলের ৫ ফুটবলার লাল কার্ড দেখেন। আর পুরো খেলায় লাল ও হলুদ মিলিয়ে ১৭টি কার্ড দেখাতে হয় রেফারিকে। ম্যাচটি পিএসজি ১-০ গোলে হারে।

দি মারিয়ার ঘটনাটি ঠিক তখনই ঘটেছিল। সেই সময় পিএসজি তারকা নেইমারও সেই গনসালেসের মাথার পেছনে হাত দিয়ে আঘাত করে লাল কার্ড দেখেছিলেন। তবে দি মারিয়ার থুথু মারার ঘটনাটি সেদিন রেফারি বা ভিএআর সবকিছু থেকেই এড়িয়ে যায়। কিন্তু ম্যাচের পরে মার্শেই কোচ অভিযোগ করেছিলেন বলেই তদন্ত শেষে কাল নিষিদ্ধ করা হয়েছে এই মিডফিল্ডারকে। তবে দি মারিয়ার নিষেধাজ্ঞার ব্যাপারে থুথু মারার কথা উল্লেখ করেনি কর্তৃপক্ষ।

সে ম্যাচে পিএসজির নেইমারের সঙ্গে লাভিন কুরজাওয়া ও লিয়েনাদ্রো পারেদেস লাল কার্ড দেখেন। আর মার্সেইর জর্দান আমাভি ও দারিও বেনেদেত্তো একই পরিণতি বরণ করেন। তাদের এক থেকে ৬ ম্যাচের নিষেধাজ্ঞা জোটে। সেদিন নেইমার অবশ্য ম্যাচ শেষে গনসালেসের বিরুদ্ধে বর্ণবাদী অভিযোগ তুলেছিলেন। তবে মার্সেই ফুটবলার তা অস্বীকার করেন।

দি মারিয়ার এই নিষেধাজ্ঞা শুরু হবে ২৯ সেপ্টেম্বর থেকে। ফলে এই সপ্তাহে লিগের ম্যাচে রেঁসের বিপক্ষে খেলতে পারবেন তিনি। তবে পরবর্তী চার ম্যাচে যথাক্রমে অঁজে, নিম, দিজঁ ও নঁতের বিপক্ষে মাঠের বাইরে থাকতে হবে। আর রেঁনেসের বিপক্ষে ৮ নভেম্বর ফিরতে তার কোনো বাধা থাকবে না।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী