সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাঁচ মাস পর শারিরীক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কার্য্যক্রম শুরু

পাঁচ মাস পর শারিরীক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কার্য্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার॥ দীর্ঘ প্রায় পাঁচ মাস পর শারীরিক উপস্থিতিতে বুধবার থেকে হাইকোর্টে বিচার কার্যক্রম শুরু হয়েছে । এদিন সকাল থেকে আইনজীবীসহ সংশ্লিষ্টরা হাইকোর্ট অঙ্গনে উপস্থিত হন। সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি ভবনে তাপমাত্রা মেপে এবং মাস্ক পড়া নিশ্চিত করে সংশ্লিষ্টদের প্রবেশ নিশ্চিত করা হয়। করোনা পরিস্থিতির জন্য সুপ্রীমকোর্টের নির্দেশনায় চিরাচরিত কালো কোট-গাউন ছাড়াই সাদা পোশাকে সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে হাজির হয়েছেন আইনজীবী ও বিচারপতিগণ।

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) বর্তমান পরিস্থিতিতে সুপ্রীমকোর্ট হাইকোর্ট বিভাগে মামলার শুনানিকালে বিচারপতি এবং আইনজীবীদের পরিধেয় পোশাক নির্ধারণ করে দেয়া হয়েছে। হাইকোর্ট বিভাগে ভার্চুয়াল কিংবা শারীরিক উপস্থিতিতে মামলার শুনানিতে বিচারপতি এবং আইনজীবীদের কালো কোট ও গাউন ব্যবহার না করার বিষয়ে নির্দেশনা জারি করেছে সুপ্রীমকোর্ট প্রশাসন। সুপ্রীমকোর্ট প্রাঙ্গন ও আদালত ঘুরে দেখা যায়, কোর্টের ভবনগুলোতে প্রবেশে সবার শরীরের তাপমাত্রা থার্মাল স্ক্যানার দিয়ে পরিমাপ এবং মাস্ক ব্যবহারে কড়াকড়ি চলছে। পাশাপাশি কোর্টে আগত বিচারপ্রার্থীরা কোটরুমের বাইরে বেঞ্চে বসে কিংবা দাঁড়িয়ে থেকে মামলার শুনানি-আদেশের অপেক্ষায় রয়েছেন। আইনজীবীরা স্বাস্থ্যবিধি মেনে এবং শারীরিক দূরত্ব বজায় রেখে কোর্টের ভেতরে মামলার বিষয়ে শুনানি করছেন। বিচারার্থে আগত বিচারপতিরাও কালো কোর্ট-গাউন ছেড়ে সাদা পোশাকে মামলা পরিচালনা করছেন।

শীর্ষ সংবাদ:
ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন         ধর্ষণ মামলার প্রতিবাদে শাহবাগে ভিপি নুরদের বিক্ষোভ         স্বাস্থ্যের সেই গাড়িচালক আব্দুল মালেক বরখাস্ত         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         বিজিবির ১৯১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল স্থগিত         দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখেই প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি         সফটওয়্যার আপগ্রেড হলেই প্রাথমিক শিক্ষকদের উচ্চধাপে বেতন         তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত         ঢাকা উত্তরের ৯টি ওয়ার্ড ডেঙ্গুর ঝুঁকিতে         ভ্যাকসিনের ট্রায়াল শুরুর বিষয়ে ২ দিনের মধ্যে চিঠি দেবে চীন         চাকরির নামে প্রতারণা, তিন প্রতিষ্ঠান থেকে গ্রেফতার ১৪         স্বাস্থ্যের গাড়িচালক আব্দুল মালেক ১৪ দিনের রিমান্ডে         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব         করোনা ভাইরাসে আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়াল         বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক ॥ কাদের         ১৮ বছর পর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি         ঢাকায় নির্মাণ হচ্ছে ১১১ তলা ‘বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার’         মানবপাচার ॥ নৃত্যশিল্পী ইভান ৭ দিনের রিমান্ডে