বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদযাত্রায় দুর্ভোগ ॥ ঢাকা-আরিচা মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

ঈদযাত্রায় দুর্ভোগ ॥ ঢাকা-আরিচা মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

অনলাইন রিপোর্টার ॥ ঈদে নাড়ির টানে বাড়ি যেতে ঘরমুখো যাত্রী আর যানবাহনের উপচে পড়া ভিড় এখন পাটুরিয়া ফেরিঘাট ও ঢাকা-আরিচা মহাসড়কে। পাটুরিয়া ফেরি ঘাট থেকে মহাসড়কের ২৫ কিলোমিটার ব্যাপী যানবাহনের দীর্ঘ জটের সৃষ্টি হয়েছে। যানবাহনের চাপে ঘাটে আটকা পড়েছে কয়েক হাজার যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়েছেন ঘরমুখো হাজারো মানুষ।

এতে ভোগান্তিতে পড়েছেন দেশের দক্ষিণ-পশ্চিাঞ্চরের ১৯ জেলার হাজার হাজার মানুষ। গতকাল বৃহস্পতিবার রাত ৯টায় রওনা দিয়েও শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত অনেকে ঘরে ফিরতে পারেনি। প্রায় ১৫ ঘণ্টা যানজটে পড়ে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা।

পাটুরিয়া ঘাট সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট তথা ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহন চলাচল ছিল স্বাভাবিক। সন্ধ্যার পর থেকে পাটুরিয়া ঘাট এলাকায় ঘরমুখো মানুষ ও যাত্রীবাহী বাসের চাপ বেড়ে যায়। রাত বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপও বাড়তে থাকে। ট্রাফিক পুলিশ এবং ঘাট কর্তৃপক্ষের অব্যবস্থাপনার কারণে রাত ২টার পর থেকে পাটুরিয়া ঘাট এলাকায় ফেরিতে ওঠতে যানবাহনের বিশৃঙ্খলা দেখা দেয়। ফেরিতে আগে ওঠার প্রতিযোগিতায় যাওয়ায় ঘাট এলাকায় চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এতে ফেরিঘাট এলাকায় রাস্তা পন্টুন পুরো ডেড লক হয়ে পরে। এ কারণে বৃহস্পতিবার রাত আড়াইটা থেকে ফেরিতে যানবাহন লোড ও আনলোড বন্ধ হয়ে যায়। ফলে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে যায়।

যাত্রীদের অভিযোগ, যানবাহন পারাপার নিশ্চিত করতে প্রতি বছর ঈদের আগে ঘাটে যথাযথ ব্যবস্থা নেয়া হয়। এবার তেমন ব্যবস্থা না থাকায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ১৪-১৫ ঘণ্টা ঘাট এলাকায় আটকে থাকতে হচ্ছে তাদের।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) জিল্লুর রহমান বলেন, বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি ও লঞ্চ চলাচল স্বাভাবিক আছে। দৌলতদিয়া ঘাটের ছয়টি পন্টুনের মধ্যে পাঁচটি ও পাটুরিযা ঘাটের চারটির মধ্যে চারটি পন্টুনই সচল রয়েছে। ছোট-বড় ১৬টি ফেরি চালু আছে। হঠাৎ গাড়ির সংখ্যা বেড়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়েছে।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records