রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি

সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ ॥ সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির আবারও অবনতি হয়েছে উজানের পাহাড়ি ঢল ও বৃষ্টিপাত অব্যাহত থাকার ফলে। আজ সুরমা নদীর পানি সুনামগঞ্জ এর ষোলঘর পয়েন্টে বিপদসীমার ৫৪ সে. মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘন্টায় ১৩৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ।

উজানের ঢল ও ভারী বৃষ্টিপাতের কারণে সুরমাসহ জেলার নদীগুলোর পানি কূল উপচে হাওর-জলাশয় টইটুম্বুর করে লোকালয় প্লাবিত হয়েছে আরারও। এপর্যন্ত জেলার ৮৭ ইউনিয়নের ৮৩ ইউনিয়ন এবং ৪ পৌরসভার ৩৬ ওয়ার্ডের ১৮ ওয়ার্ডের মানুষ পানিবন্দি হয়ে আছে। মাত্র ১০/১২ দিন আগের বন্যা পরিস্থিাত কাঠিয়ে উটতে না উতেই নতুন করে পুনরায় দুর্ভোগ বাড়ি ফেরা বন্যা কবলিত এলাকার মানুষজন।

বিভিন্ন স্থানে নতুন করে প্লাবিত হওয়ার ফলে ক্ষতিগ্রস্তদের তালিকা দিনে দিনে বড় হচ্ছে বলে বানভাসি মানুষরা জানিয়েছেন।

যেসব সড়ক পানিতে তলিয়েছিল কয়েকদিন আগের বন্যায়। কর্তৃপক্ষের সহায়তায় স্থানীয়রা যখন সেগুলো মেরামত করে কোন রকম চলাচল উপযোগী করেছিল সেগুলো আবারও যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। ভেঙ্গে গেছে বেশীরভাগ যায়গায়। জেলা সদরের সঙ্গে আবারও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে তাহিরপুর, জামালগঞ্জ, ও ছাতক, দোয়ারাবাজার ও বিশ্বম্ভররপুর উপজেলার। পুনরায় চলাচলকারি যাত্রি সাধারণ পড়েছে বিপাকে বলে জানিয়েছে চালক ও মালিকগণ।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানিয়েছেন, বিপদ মোকাবেলার সবধরনের প্রস্তুতি তাদের রয়েছে। বন্যা তথ্য কেন্দ্র গতকাল থেকে আবারো চালু করা হয়েছে এবং ত্রাণ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে পরিস্থিতি অবহিত করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records