শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গুপ্তচরবৃত্তি করতে মহাকাশে ইসরাইলের স্যাটেলাইট

গুপ্তচরবৃত্তি করতে মহাকাশে ইসরাইলের স্যাটেলাইট

অনলাইন ডেস্ক ॥ ইহুদিবাদী ইসরাইল গুপ্তচরবৃত্তির জন্য মহাকাশে কৃত্রিম উপগ্রহ বা স্যাটেলাইট পাঠিয়েছে। দখলদার ইসরাইল সাফল্যের সঙ্গে উপগ্রহ উৎক্ষেপণের দাবি করে বলেছে, তাদের নতুন স্যাটেলাইট উন্নত মানের নজরদারি-সুবিধা দিতে সক্ষম।

ইসরাইলের নতুন স্যাটেলাইটের নাম ‘ওফেক ১৬’। ইসরাইলের একটি উৎক্ষেপণকেন্দ্র থেকে সাভিট রকেটের মাধ্যমে উৎক্ষেপণ করা হয়। এর আগেও এখান থেকে ওফেক স্যাটেলাইট উৎক্ষেপণ করা হয়েছে।

ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গানতজ বলেছেন, তারা সবদিক থেকে সবখানেই সক্ষমতা বাড়াবে। ওফেক-১৬ মূলত উচ্চ সক্ষমতার ইলেকট্রো-অপটিক্যাল রিকনাইসেন্স স্যাটেলাইট।

মুসলিম বিশ্বের প্রধান শত্রু দখলদার ইসরাইল ফিলিস্তিনসহ গোটা আরব বিশ্বের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি করে থাকে। এছাড়া ইসলামি প্রজাতন্ত্র ইরানসহ অন্য মুসলিম দেশগুলোর ক্ষতি করার জন্যও সব সময় তৎপর থাকে ইহুদিবাদীরা।

ইসরাইল ঘোষণা করেছে, তারা এই স্যাটেলাইট দিয়ে ইরানের পরমাণু স্থাপনাগুলোর ওপর নজরদারি করবে। ইরান শান্তিপূর্ণ কাজে পরমাণু তৎপরতা চালালেও দখলদার ইসরাইল এ পর্যন্ত সব আইন লঙ্ঘন করে পরমাণু অস্ত্র তৈরি করেছে।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন         শেষ মুহূর্তের গোলে সেমিতে লাইপজিগ         গভীর কোমায় প্রণব মুখার্জি         পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা ও সংক্রমণের রেকর্ড, মৃত আরও ৫৬         ‘হাসিনা : আ ডটারস টেল’ আজ ৯ টিভি চ্যানেলে         ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে যেন জাতীয় শোক দিবসের পরিবেশ নষ্ট না হয় ॥ কাদের         যেখানে সেখানে শিল্প কারখানা নয় ॥ অর্থমন্ত্রী         ৮ বিভাগে আটটি ১৫ তলা ক্যান্সার হাসপাতাল হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভয়াবহ ভাঙ্গন         পর্বতারোহী রেশমাকে চাপা দেয়া সেই মাইক্রোর সন্ধান পায়নি পুলিশ         সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু        
//--BID Records