বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাউফলে করোনাকে জয় করে কাজে ফিরেছেন ডাক্তার পিকে সাহা

বাউফলে করোনাকে জয় করে কাজে ফিরেছেন ডাক্তার পিকে সাহা

নিজস্ব সংবাদদাতা, বাউফল ॥ করোনাভাইরাসকে জয় করে কর্মস্থলে ফিরেছেন বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ডাঃ প্রসান্ত কুমার সাহার করোনার উপসর্গ দেখা দিলে গত ৭ জুন নমুনা সংগ্রহ করে বরিশাল শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ১০ জুন রিপোর্ট পজিটিভ আসে। এরপর হোম আইসোলেশনে চলে যান তিনি। ১৪ দিন পর পুনরায় তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে রিপোর্টে নেগেটিভ আসে। আক্রান্ত হওয়ার ১ মাস পর পুরোপুরি সুস্থ হয়ে তিনি ৬ জুন ফের কর্মস্থলে যোগদান করেন।

উল্লেখ্য, গত ৮ মার্চ থেকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্ত ডাঃ পিকে সাহা চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রাখেন। আর ওই চিকিৎসা সেবা দিতে গিয়েইএক সময় নিজেই করোনা ভাইরসে আক্রান্ত হন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা’র কাছে করোনা জয়ের অভিজ্ঞাতা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘ভয়কে সাহস দিয়ে জয় করতে হবে। কোবিড-১৯ পজিটিভ আসলেই ভেঙ্গে পড়া যাবে না। মনের ভিতর সাহস রাখতে হবে। আর ঔষধ সেবনের পাশাপাশি কিছু নিয়মকানুন মেনে চলতে হবে। তাহলে করোনাকে জয় করা একবারেই সহজ সাধ্য ব্যাপার হয়ে যাবে।’

শীর্ষ সংবাদ:
সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         ২০২০ সালের শুরু থেকে ২৫ জুন পর্যন্ত ১৩৪ জন বিচারবহির্ভূত হত্যার শিকার ॥ ফখরুল         রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ         সৌদি যুবরাজ সম্ভবত দুই ভাই-বোনকেই মেরে ফেলেছেন: ড. জাবরির ছেলে         মেক্সিকোয় আক্রান্ত ৫ লাখ, কারফিউতে ফিরল পেরু         পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৯৩১         চাঁদপুর শহর রক্ষা বাঁধে আবারও ভয়াবহ ভাঙ্গন         শত্রুর মোকাবিলায় কঠিন ঐক্য বজায় রাখবে আইআরজিসি ও সেনাবাহিনী         করোনায় সম্মুখযোদ্ধা কেউ মারা গেলে পরিবারের সদস্যের চাকরি         ম্যানহাটনের চেয়েও বড় আইস শেল্ফ গলতে শুরু করেছে         দুই সপ্তাহের মধ্যে চিকিৎসকদের করোনা ভ্যাকসিন দেবে রাশিয়া         ইউরোপ যেন আমেরিকার কথায় প্রভাবিত না হয়: ম্যাকরনকে রুহানি         স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩         বৈরুত বিস্ফোরণে ১৫০০ কোটি ডলারের ক্ষতি হয়েছে ॥ প্রেসিডেন্ট আউন         স্বামীর সঙ্গে দেখা করতে নার্সিংহোমে বাসন ধোয়ার কাজ নিল স্ত্রী         সিরিয়ার সঙ্গে সীমান্ত বন্ধ করছে জর্ডান        
//--BID Records