শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লিগ সূচিতে আপত্তি রিয়াল মাদ্রিদের

লিগ সূচিতে আপত্তি রিয়াল মাদ্রিদের

অনলাইন ডেস্ক ॥ করোনাভাইরাসের কারণে আসা অনাকাঙ্ক্ষিত বিরতির পর খেলা শুরু হলে, টানা অনেক ম্যাচ খেলতে হবে- এমনটা জানা ছিল রিয়াল মাদ্রিদের। তাই বলে তিনদিনের কম সময়ের ব্যবধানে দুইটি ম্যাচ খেলতে হবে, এমনটা হয়তো কল্পনাও করেনি জিনেদিন জিদানের শিষ্যরা।

বার্সেলোনার পয়েন্ট খোয়ানর সুবাদে বর্তমানে লা লিগায় টেবিলের শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। লিগ শিরোপা পেতে হলে বাকি আট ম্যাচেও জয়ের বিকল্প নেই তাদের সামনে। কিন্তু ব্যস্ত সূচির কারণে তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

আগামী ২ জুলাই বৃহস্পতিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় নিজেদের ঘরের মাঠে গেটাফের বিপক্ষে খেলবে রিয়াল মাদ্রিদ। তাদের পরের ম্যাচে রোববার সন্ধ্যা ৬টায় অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে। অর্থাৎ এক ম্যাচ খেলার পর পুরোপুরি তিনদিনও সময় পাবে না রিয়াল মাদ্রিদ।

তাই সূচির ব্যাপারে এরই মধ্যে লা লিগা কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেছে রিয়াল- এমনটাই জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। খবরে জানানো হয়েছে, সূচি বিষয়ক আপত্তি উল্লেখ করে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেছে রিয়াল এবং আশা করছে শিগগিরই এর সমাধান হবে।

এই ব্যস্ত সূচির কারণে বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় ম্যাচ খেলে, পুরো একদিন বিশ্রাম না নিয়েই বিলবাওয়ের উদ্দেশে রওনা দিতে হবে রিয়ালের খেলোয়াড়দের। ফলে আগের ম্যাচের ক্লান্তির সঙ্গে যোগ হবে ভ্রমণজনিত সমস্যা। তা কাটিয়ে ওঠার আগেই রোববার নামতে বিলবাওয়ের বিপক্ষে খেলতে।

যখন প্রাথমিকভাবে এ সূচির কথা বলা হয়েছিল, তখন রিয়াল কর্তৃপক্ষ ভেবেছিল এটি হয়তো লা লিগার পক্ষ থেকে মজা করা হচ্ছে। কিন্তু বাস্তবিকভাবেই যে এ সূচি ঘোষণা করা হবে, তা ঘুণাক্ষরেও চিন্তা করেনি লস ব্লাঙ্কোসরা। যে কারণে এখন জোর আপত্তি জানাচ্ছে তারা।

লিগের ৩০ ম্যাচ শেষে এখন দুই চির প্রতিদ্বন্দ্বী রিয়াল ও বার্সা দাঁড়িয়ে সমানে-সমান অবস্থায়। দুই দলেরই পয়েন্ট সমান ৬৫, চলতি মৌসুমে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকার সুবাদে শীর্ষে অবস্থান করছে রিয়াল। বাকি থাকা আট ম্যাচের ওপরই নির্ভর করছে লিগের শিরোপা ভাগ্য।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records