শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্ব সঙ্গীত দিবসে মাহবুবুল এ খালিদের গান

বিশ্ব সঙ্গীত দিবসে মাহবুবুল এ খালিদের গান

স্টাফ রিপোর্টার ॥ বিশ্ব সঙ্গীত দিবস উপলক্ষ্যে এ প্রজন্মের কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদের লেখা গান তার নিজস্ব ওয়েবসাইট খালিদ সঙ্গীত ডটকম’য়ে প্রকাশ পেয়েছে রবিবার। ছয়টি গানের মধ্যে দুটি গানে সুর করেছেন প্রয়াত সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। ‘গানে গানে বিশ্ব যেন’, ‘এ তো গান নয়’ এবং ’গানের সংজ্ঞা’ শিরোনামের উপলব্ধি এবং স্মৃতিকথামূলক গানগুলোয় তিনি নিজেই সুর দিয়েছেন।

গেয়েছেন নন্দিতা, সাবরিনা নওশিন ও রিতু হাসনাত। ‘তোমার জন্য লিখেছি গান’ শিরোনামের আরেকটি গানেও সুর দিয়েছেন তিনি। রোমান্টিক ঘরানার এ গান গেয়েছেন নন্দিতা। এছাড়া ‘গান পেলে মন’ এবং ’গানেই কথা, গানেই ব্যথা’ গানগুলো সুর করেছেন প্রয়াত সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। দার্শনিক ও রোমান্টিক বিষয়ভিত্তিক এ গানদুটোর একটিতে কণ্ঠ দিয়েছেন কোনাল, স্মরণ ও রাজীব। অপরটিতে কোনাল ও সাব্বির। এ প্রসঙ্গে মাহবুবুল এ খালিদ বলেন, একটি ভালো গান, একটি ভালো কবিতাও বটে। একটি গান বা কবিতা তখনই স্বার্থক হয়ে ওঠে যখন তা বিনোদনের পাশাপাশি মানুষের আত্মার খোরাক যোগায়। মানুষকে অনুপ্রাণিত করে। এই গানগুলোয় এমন বার্তা প্রকাশ পেয়েছে। আশা করি শ্রোতাদের ভালো লাগবে। সাধারণত উৎসব, বিষয়-ভিত্তিক ও ঘটে যাওয়া ঘটনার ওপর ভিত্তি করে গান লেখেন এই গীতিকার। এর আগে তিনি বিশ্বকাপ ফুটবল, বাউল সম্রাট, ঈদ, ফেলানি হত্যা, ভাষা দিবস, জন্মাষ্টমী, পূজা, বর্ষবরণ ইত্যাদি বিষয় নিয়ে গান রচনা করেছেন।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records