বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে দুই ভাইয়ের মৃত্যু

মুন্সীগঞ্জে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে দুই ভাইয়ের মৃত্যু

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের লৌহজংয়ের গোয়ালী মান্দ্রা বেদে পল্লীতে করোনার উপসর্গ নিয়ে দুই ভাই মারা গেছেন। বুধবার রাতে গোয়ালী মান্দ্রা বেদে পল্লীতে করোনা উপসর্গ নিয়ে আলতাফ হোসেন (৭০) মারা যান। এর আগে গত ২৪ মে ঈদের আগের দিন তার ভাই সিরাজউদ্দিনও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন বলে খবর পাওয়া যায়। তবে তথ্য গোপন করে এ ব্যক্তিদের লাশ সাতঘড়িয়া কবরস্থানে দাফন করা হয়েছে। প্রশাসনকে এ ব্যাপারে কিছু জানানো হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় বেদে সম্পদায়ের কয়েকজন জানান, কারো করোনা হলে এ বিষয়ে প্রশাসনকে না জানানোর জন্য বেদে সর্দারদের কড়াকড়ি নির্দেশ আছে। যদি কেউ প্রশাসনকে জানায়, তবে মোটা অংকের জরিমানার সম্মুখীন হতে হবে বেদে পল্লীর রীতি অনুযায়ী। তবে এরকম কথা অস্বীকার করেছেন বেদে বেদে সর্দাররা। নাম প্রকাশ না করার শর্তে বেদে সম্প্রদায়ের অনেকেই স্বীকার করেছে আলতাফ করোনার উপসর্গ নিয়ে মারা গেছে। এছাড়া বেদে পল্লীতে অনেকেরই করোনা উপসর্গ রয়েছে।

এদিকে স্থানীয়রা জানায়, বেদে পল্লীতে অনেকেরই করোনা রয়েছে। কিন্তু তারা তথ্য গোপন করছে। করোনা পরীক্ষা করাতেও তারা স্বাস্থ্য বিভাগের সহযোগিতা নিচ্ছেন না। উপসর্গ নিয়েই তারা স্থানীয় হাট বাজারে ঘোরাফেরা করছে। এমনকি তারা মাক্সও ব্যবহার করতে চায়না। তাই স্থানীয়দের মাঝে এ নিয়ে আতঙ্ক বিরাজ করছে। অভিযোগ রয়েছে, বেদে পল্লীতে এবাদুল নামে একজন ইউপি মেম্বার রয়েছে। তিনিও প্রশাসনকে কোন তথ্য জানায় না। স্থানীদের দাবী বেদে পল্লীতে করোনা পরিক্ষার ব্যবস্থা করা হউক। তাদের অবাধ চলাফেরা বন্ধে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছে স্থানীয়রা। নতুবা বেদে পল্লী থেকে করোনা স্থানীয়দের মহাবিপদ ডেকে আনতে পারে।

এ ব্যাপারে মেম্বার এবাদুলের বলেন, করোনা আমাদের পল্লীতে থাকতেও পারে। আমি মৃত আলতাফের ব্যাপারে ওসি সাহেবকে ফোন করেছিলাম। কিন্তু নেটওয়ার্ক খারাপ থাকাতে তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। পরে আলতাফকে সাতঘড়িয়া কবরাস্থানে দাফন করা হয়েছে। ইতিপূর্বে তার ভাইকেও একই কবরাস্থানে দাফন করা হয়েছে। তবে আমি প্রশাসনকে এ ব্যাপারে জানাবো।

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবিরুল উসলাম খান জানান, বিষয়টি সম্পর্কে আমরা অবগত নই। এখনই খোঁজখবর করে ব্যবস্থা নেওয়া হবে।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records