মঙ্গলবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইএসবি ফাউন্ডেশনের ঈদ উপহার, দুই হাজার মানুষের সাথে আনন্দের ভাগাভাগি

আইএসবি ফাউন্ডেশনের ঈদ উপহার, দুই হাজার মানুষের সাথে আনন্দের ভাগাভাগি

স্টাফ রিপোর্টার।। 'মানুষের জন্য মানুষ, জীবনের জন্য জীবন' কথাটির যথার্থ হিসেবে ভালোবাসার হাত বাড়িয়ে মানুষের পাশে ঈদ উপহার নিয়ে দাঁড়িয়েছে কিছু তরুন। করোনার দিনগুলোতেও ঈদের খুশি ছড়িয়ে যাক সবার মাঝে এমন প্রত্যাশা নিয়ে ৫০০ পরিবারে ঈদ উপহার দিয়েছেন ইনিশিয়েটিভ ফর সোস্যাল বেটারমেন্ট (আইএসবি) ফাউন্ডেশন ও তার সদস্যরা। প্রতি পরিবারে গড়ে চারজন হিসেবে দুই হাজার মানুষের সাথে ভাগ করেছে ঈদের আনন্দ। কর্মহীন নিম্ন আয়ের মানুষগুলো ঈদ উপহার পেয়ে চোখে মুখে দেখা একরাশ খুশির ঝিলিক।

শুক্রবার টাঙ্গাইলের সখীপুরে উপজেলা হলরুমে সামাজিক দুরত্ব মেনে বিভিন্ন কর্মহীন, নিম্ন আয় ও খেটে খাওয়া মানুষের হাতে এসব উপহার তুলে দেওয়া হয়। এছাড়াও উপজেলার বিভিন্ন গ্রামে দরিদ্র মানুষের জন্য ঈদ উপহার পাঠায় ফাউন্ডেশনের কর্মীরা।

জানা গেছে দেশে করোনার কারণে অঘোষিত লকডাউন শুরুর পর সবচেয়ে কষ্টে দিন পাড় করছে দিন এনে দিন খাওয়া নিম্ন আয়ের মানুষ। আর সামনে খুশির ঈদ আসলেও এসব মানুষের আয় বন্ধ থাকায় ঈদের আনন্দ বলে তাদের কিছু নেই। কিন্তু আইএসবি ফাউন্ডেশনের একঝাঁক তরুণ কর্মীরা পূর্বের মতো উদ্যোগ নেয় মানুষের পাশে ঈদ উপহার নিয়ে দাঁড়ানোর। করোনার ত্রাণ, ইফতার দিয়ে মানবতার দৃষ্টান্ত উপস্থাপনকারী ফাউন্ডেশনের উদ্যমি কর্মীরা এবার ঈদ উপহার নিয়ে হাজির মানুষের পাশে। মলিন মুখগুলো উপহার পেয়ে হাসিতে ভরে উঠে।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাংলাদেশ ছাত্রলীগের সাবেক পরিবেশ সম্পাদক এ.বি.এম. হাবিবুল্লাহ বিপ্লব বলেন, আমরা করোনার শুরু থেকেই আমাদের ফাউন্ডেশনের কর্মীদের নিয়ে সাধ্য অনুযায়ী মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। এ কার্যক্রমও তারই অংশ। প্রতিবছর ঈদ যে খুশির বার্তা নিয়ে আসে এবার প্রেক্ষাপট ভিন্ন। তবুও এ ঈদে একদিনের জন্য হলেও আমাদের এই মানুষগুলো ভালো থাকুক সে চেষ্টা হিসেবে ঈদ উপহার দিলাম।

হাবিবুল্লাহ বিপ্লব আরো বলেন, আমরা যখন ত্রাণ দিয়েছি, ইফতার দিয়েছি এমনকি এই ঈদ উপহার দিতে গিয়ে দরিদ্র মানুষের মলিন মুখে যে আনন্দ উচ্ছ্বাস দেখেছি আমাদের প্রত্যেক কর্মী এতে মুগ্ধ, আমরা হয়তো খুব বেশি কিছু দেইনি কিন্তু এতে তারা সন্তুষ্ট। আরো বেশি মানুষকে সহায়তার হাত বাড়াতে পারলে আরো ভালো লাগতো। আমরা আমাদের সমাজের বিত্তবানদের আহ্বান জানাই সাধ্যমতো একজনের জন্য হলেও পাশে থাকুন, নিজে উদ্যোগ নিয়ে আশপাশের দরিদ্র অসহায় কেউ থাকলে ভালোবাসার হাত বাড়িয়ে দিন।

ঈদ উপহার বিতরণ কার্যক্রমের সময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের উপদেষ্টামন্ডলির সদস্য গণমাধ্যম কর্মী ওয়াজেদ হীরা। তিনি বলেন, আমরা যাদের ভালোবাসার হাত বাড়াচ্ছি তারা আমার আপনার আশপাশের কাছের মানুষ। একটু নিম্ন আয়ের এই মানুষগুলোও কারো ভাই, স্বজন, প্রতিবেশি। আমরা প্রতিনিয়ত তাদের দেখি, কথা বলি। এই দুর্দিনে চেষ্টা করছি সাধ্যমতো তাদের হাতটা ভালোবাসায় আগলে রাখতে। যাতে সে মনে করে ঈদের চাঁদ উঠেছে, আমার ঘরেও ঈদ আছে। ওয়াজেদ হীরা আরো বলেন, করোনায় কাজ বন্ধ তাই বলে ঈদের দিন যেন রান্নাটা বন্ধ না থাকে, খাওয়া বন্ধ না থাকে। আমাদের তরুন কর্মীরা পরিশ্রম করেছে শুধু এসব মানুষগুলোর মুখে একটু হাসি দেখতে।

ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সদস্য- সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডাঃ মো: সাকের আহমেদ, বলেন, মানুষ মানুষের জন্য, আমরা টেষ্টা করবো সাধ্যমতো মানুষের পাশে থাকার।

সখীপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল আল মামুন বলেন, মানুষগুলোর হাতে ঈদ উপহার দিতে পেরে নিজেরাও একটু স্বস্তিবোধ করছি। এই ভেবে শান্তি পাচ্ছি কিছুমানুষের পাশেতো থাকতে পারলাম। আমরা দেশের যে কোনো দুর্যোগ বা দুর্দিনে সাধ্যমতো মানুষের জন্য কাজ করবো ইনশাআল্লাহ।

ঈদ উপহার বিতরণে ফাউন্ডেশনের অন্যতম সদস্য নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার জামান, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রভাষক তারিক মোর্শেদ,ব্যাংকার আবু লাইস, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য নাইমুল হাসান লিটন, ঢাকা বিশ্ববিদ্যালযের শিক্ষার্থী ফয়সাল আহমেদ, খলিলুল্লাহ পল্লবসহ অন্যান্যরা।

উল্লেখ, সামাজিক কল্যানে কাজ করা এই ফাউন্ডেশনের উদ্যোগে এর আগে ১২শত পরিবারে দেয়া হয় ত্রাণ সামগ্রী। আ৷ রোজায় রান্না করা খাবারে ইফতার দেয়া হয় দরিদ্র, ছিন্নমূল, কর্মহীন মানুষদের।

শীর্ষ সংবাদ:
রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত        
//--BID Records