সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদ-উল-ফিতরে চ্যানেলগুলোর বিশেষ আয়োজন

ঈদ-উল-ফিতরে চ্যানেলগুলোর বিশেষ আয়োজন

অনলাইন ডস্কে ॥ নভেল করোনা কোভিড-১৯ ভাইরাসের প্রভাবে পৃথিবী আজ গভীর বেদনায় আচ্ছন্ন। চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে উৎপত্তি এই ভাইরাসে সংক্রমিত হয়েছে বিশ্বের ২১২টি দেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত এই ভাইরাসে সংক্রমিত হয়েছে অর্ধকোটিরও বেশি মানুষ। আর ৩ লাখ ৩৮ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বাংলাদেশেও এর ভয়াল থাবা আঘাত হেনেছে। প্রতিনিয়ত এই ভাইরাসে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে। স্থবির হয়ে পরেছে যাপিত জীবন। সংস্কৃতি অঙ্গনে স্থবিরতা বিরাজ করছে। চলচ্চিত্র ও নাটকের শূটিং বন্ধ। মঞ্চনাটকের প্রদর্শনীও হচ্ছে না। বেকার হয়ে পরেছেন সংস্কৃতি অঙ্গনের হাজার হাজার মানুষ। ঘরবন্দী অসহায় মানুষ প্রকৃতির দিকে তাকিয়ে আছে। এ অবস্থায় তবুও থেমে নেই আনন্দ উৎসব। ঈদ মানে আলো, ঈদ মানে আনন্দ, ঈদ মানে ঊৎসব। তাই অন্ধকার সরিয়ে আমাদের জীবনে আনন্দ নিয়ে আসে ঈদ। এ আনন্দের ভাগিদার চ্যানেলগুলো তাদের দর্শকদের সাথে থাকতে চায়। সুস্থ ও সুরক্ষিত থাকার জন্য এই দিনগুলোতে ঘরে অবস্থান করতে হচ্ছে।এতো প্রতিকুলতার মধ্যেও ঈদ-উল-ফিতরে সপ্তাহব্যাপী বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানমালা সাজিয়েছে চ্যানেলগুলো।ঈদ উপলক্ষে চ্যানেলগুলোর আয়োজন নিয়ে এ প্রতিবেদন।

বিটিভি : ঈদ আর ঈদের ‘ইত্যাদি’ দু’টি যেনো একই সূত্রে গাঁথা। দীর্ঘ তিন দশক ধরে ইত্যাদি ঈদের ঐতিহ্য পরিণত হয়েছে। তবে এবার সেই চিত্রে কিছুটা ব্যতিক্রম হবে। কারণ করোনা ভাইরাস, যে অদৃশ্য ভাইরাসের কারণে সবকিছুর মতো থমকে গেছে ‘ইত্যাদি’ও। তাই, পূর্ণ প্রস্তুতি থাকা সত্ত্বেও দর্শকদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে, স্বাস্থ্যবিধি মেনে এবার চিরাচরিত নিয়মে স্টেডিয়ামে ‘ইত্যাদি’ ধারণ করা হয়নি। এবারের এই ব্যতিক্রমী ‘ইত্যাদি’ সাজানো হয়েছে সম্পাদনার টেবিলে। ইতোপূর্বে প্রচারিত কয়েকটি ঈদ ‘ইত্যাদি’র বেশ কয়েকটি পর্ব সংকলন করে সাজানো হয়েছে এবারে ‘ইত্যাদি’র বিশেষ পর্ব। সংকলিত ‘ইত্যাদি’ হলেও এবারের ‘ইত্যাদি’র শুরুতে এবং শেষে রয়েছে একটি বিশেষ চমক। ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কস্মেটিকস্ লিমিটেড। ঈদের পর দিন রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ‘ইত্যাদি’ একযোগে প্রচার হবে।

এটিএনবাংলা: বরেণ্য নির্মাতা হানিফ সংকেত পরিচালিত নাটক ‘দূরত্বের গুরুত্ব’ প্রচার হবে ঈদের দিন রাত ৮-২০ মিনিটে। ঈদের দিন থেকে দশম দিন সন্ধ্যা ৬ টায় প্রচার হবে ১০পর্বের বিশেষ সেলিব্রেটি শো ‘ঈদ আড্ডা’, ঈদের দিন থেকে দশম দিন পর্যন্ত রাত ৯-২০ মিনিটে প্রচার হবে নাটক ‘আনন্দ ভ্রমণ’, ঈদের পরদিন, রাত ১০-৩০ মিনিটে মাহফুজুর রহমানের একক সঙ্গীতানুষ্ঠান ‘হিমেল হাওয়া ছুঁয়ে যায় আমায়’, ঈদের দিন, রাত ১০-৩০ মিনিটে ইভা রহমানের ‘মনের কথা’, ঈদের দিন থেকে ১০ম দিন পর্যন্ত সকাল ১০-৩০ মিনিট ও বেলা ৩টায় চলচ্চিত্র প্রচার হবে, ঈদের চতুর্থ দিন, রাত ১০-৩০ মিনিটে মারিয়া শিমুর একক সঙ্গীতানুষ্ঠান ‘তোমার ঐ হৃদয় জুড়ে’ প্রচার হবে, ঈদের ৫ম দিন, রাত ১০-৩০ মিনিটে সামিয়া জাহানের একক সঙ্গীতানুষ্ঠান ‘উড়ছে মেঘের দল’ প্রচার হবে, ঈদের ষষ্ঠ দিন রাত ১০-৩০ মিনিটে প্রচার হবে নীলিমার একক সঙ্গীতানুষ্ঠান ‘কেন তুমি চলে গেলে’ এবং ঈদের ৭ম দিন থেকে দশম দিন পর্যন্ত রাত ১০-৩০ মিনিটে প্রচার হবে বিশেষ ম্যাগাজিন ‘ঈদের বাজনা বাজেরে’।

বাংলাভিশন : বাংলাভিশনের ঈদ আয়োজনে ৫ম দিন বিকেল ৫-৩০মিনিটে প্রচার হবে বরেণ্য নির্মাতা দীপু হাজরা পরিচালিত বিশেষ নাটক ‘মিরাজ তুই মরিসনে ক্যা’। বৃন্দাবন দাসের রচনায় নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, শাহনাজ খুশী, নাবিলা ইসলাম, মাসুদ রানা মিঠু, আশরাফ রবি, সুজিত বিশ্বাস, মিলি মুন্সি প্রমূখ।

বৈশাখী টেলিভিশন : ২০টি নাটক ও ৭টি চলচ্চিত্রসহ নানা অনুষ্ঠান প্রচার করবে বৈশাখী। নাটকগুলোর মধ্যে ৭টি একক, ৭টি মেগা এবং ৭টি বিশেষ ধারাবাহিক। ঈদের বিশেষ একক নাটকগলো প্রচার হবে প্রতিদিন রাত ৮টা ১০ মিনিটে। নাটকগুলোর মধ্যে রয়েছে টিপু আলম মিলনের গল্পে জিয়াউর রহমান জিয়ার পরিচালনায় রাশেদ সীমান্ত, তানিয়া বৃষ্টি অভিনীত ‘আমি রেকর্ড করতে চাই’, আনন জামানের রচনায়, শুদ্ধমান চৈতনের পরিচালনায়, শ্যামল মওলা, শশী অভিনীত ‘কালো গোলাপ’ অন্যতম। এছাড়াও রয়েছে নানা চমক লাগানো অনুষ্ঠান।

চ্যানেল আই : ঈদ-উল-ফিতরে চ্যানেল আইতে ৮ দিন ধরে অনুষ্ঠান প্রচার হবে। এর মধ্যে রয়েছে হুমায়ূন আহমেদের ৭ চলাচ্চিত্র ও ৪ টেলিফিল্মসহ ১০ টেলিফিল্ম, নতুন ১৬ নাটক ও আফজাল হোসেন ও অপি করিম অভিনীত ৮ পর্বের নতুন ধারাবাহিক ‘রেখা’, ‘কৃষকের ঈদ আনন্দ’, ফেরদৌস আরার একক সঙ্গীতানুষ্ঠান, বাংলাদেশের শীর্ষ জনপ্রিয় দুই নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও সালাহউদ্দিন লাভলুর স্পেশাল আয়োজন।

মাছরাঙা : ঈদের দিন সন্ধ্যা ৭-৩০ মিনিটে প্রচার হবে টেলিফিল্ম ‘এখানে তো কোন ভুল ছিলনা’, দ্বিতীয় দিন ‘আজও তুমি আর আমি’, তৃতীয় দিন ‘মেঘ ডুবি’, চতুর্থ দিন ‘দ্য মিরর’, পঞ্চম দিন ‘মনে মনে’, ষষ্ঠদিন সন্ধ্যা ৭-৩০মিনিটে প্রচার হবে সজল আলী কাইজেন রচিত ও পরিচালিত টেলিফিল্ম ‘ভালবাসায় ভুল ছিলনা’ এবং সপ্তম দিন ‘জমজ জামাই’। হানিফ পালোয়ান রচিত ও পরিচালিত ৭ পর্বের ধারবাহিক নাটক ‘গোয়েন্দা নুরু’ প্রচার হবে রাত ১০-৩০মিনিটে, ঈদের পরদিন রাত ৯টায় একক নাটক ‘নীল মেঘের কাব্য’, ঈদের দ্বিতীয় দিন রাত ৯টায় একক নাটক ‘ডিস্ট্রিক লিডার’, ঈদের তৃতীয় দিন রাত ৯টায় ‘এইতো আমি আছি’, চতুর্থ দিন রাত ৯টায় ‘যদি আরেকটু সময় পেতাম’, পঞ্চম দিন ‘স্বাদে আহ্লাদে’, ষষ্ঠদিন ‘অনুভবে অন্তরে’ এবং সপ্তম দিনে রাত ৯টায় প্রচার হবে ‘দুই ভাই ফান্দে’।

এনটিভি: ঈদের ৭দিন সন্ধ্যা ৬-১৫ মিনিটে প্রচার হবে ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘দুষ্টু ছেলের দল’, সন্ধ্যা ৬-৪৫ মিনিটে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘দুলু বাবুর্চি’, রাত ১২-০৫ মিনিটে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘অ্যাব-নরমাল’, ঈদের দ্বিতীয় দিন বেলা ২-৩০ টেলিফিল্ম ‘ভালোবাসার পঙক্তিমালা’, চতুর্থ দিন বেলা ২-৩০মিনিটে টেলিফিল্ম ‘মৌরানী’, পঞ্চম দিন প্রচার হবে টেলিফিল্ম ‘হিরো’।

দেশ টিভি: ঈদের বিশেষ ধারাবাহিক ‘বাঘবন্দী- দ্য মাইন্ড গেইম’ প্রচার হবে। ইকবাল হোসাইন চৌধুরীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন রেদওয়ান রনি। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আসাদুজ্জামান নূর, আলী যাকের, মেহজাবিন, শহিদুজ্জামান সেলিম, জামান, খসরু, মিশু সাবি¦র, বৃষ্টি প্রমুখ। ঈদের ৭ দিন রাত ৯টায় নাটকটি প্রচার হবে । এছাড়াও রয়েছে নানা অনুষ্ঠান।

একুশে টিভি : একুশে টিভিতে প্রতিদিন সকাল ৮টায় প্রচার হবে মোশাররফ করিমের ‘দাদার দ্যাশের জামাই’ সকাল ৮-৩০মিনিটে চঞ্চল চৌধুরীর ‘পোস্টমর্টেম’, ঈদের দিন বেলা ১২-০৫মিনিটে একক নাটক ‘প্রি হানিমুন’ রাত ৮টায় ‘কোপ’, রাত ১০টায় ‘কিলার’, রাত ১১টা ২০মিনিটে ‘তারা তিনজন ফুচকা বিলাস’, প্রতিদিন সন্ধ্যা ৬-২০মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘ওয়ান গার্ডেন টু ফ্লাওয়ার্স’, ৭-২০মিনিটে ধারাবাহিক নাটক ‘ভেজাল গ্রাম ভেজাল মানুষ’, রাত ৯টা ২০মিনিটে ধারাবাহিক নাটক ‘ফাইস্যা গেছে বাপ বেটা’।

নাগরিক : ঈদের দিন বেলা ১১টায় প্রচার হবে ১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত রোমান্টিক চলচ্চিত্র ‘স্বপ্নের ঠিকানা’। ঈদের দ্বিতীয় দিন সন্ধ্যা ৬-৩০ মিনিটে ‘কেয়ামত থেকে কেয়ামত’, তৃতীয় দিন সন্ধ্যায় টেলিভিশন প্রিমিয়ার হবে ‘নারীর মন’, ঈদের ৪র্থ দিন বেলা ৩টায় ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-২’, ঈদের ৫ম, ৬ষ্ঠ ও ৭ম দিন প্রচার হবে ‘হিটম্যান’, ‘পিতা মাতার আমানত’, ‘চাচ্চু’, ‘দুই বধু এক স্বামী’, ‘ভন্ড’, ‘মনের সাথে যুদ্ধ’। এছাড়া প্রতিদিন রাত ১০-৫০ মিনিটে প্রচার হবে ‘স্পাইডারম্যান’, ‘স্পাইডারম্যান-২’, ‘টার্মিনেটর সালভেশন’, ‘টার্মিনেটর-৩’, ‘চার্লিস অ্যাঞ্জেলস-১’, ‘চার্লিস অ্যাঞ্জেলস-২’ এবং ‘দ্য মাস্ক অব জরো’। ঈদের দিন থেকে সপ্তম দিন রাত ৯-৩০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘বাসর রাত; স্বপ্নযাত্রা’, রাত ১০-১০ মিনিটে প্রচার হবে ‘পাংকু মাস্টার’।

এসএটিভি : ঈদের দিন বেলা ৪ টায় একক নাটক ‘কবিরাজের বউটার একজন ছেলে বন্ধু ছিল’, দ্বিতীয় দিন বেলা ৪টায় একক নাটক ‘কাগজের প্লেন’ তৃতীয় দিন ‘ঘাস ফড়িং’, প্রতিদিন সন্ধ্যা ৭-৩০মিনিটে প্রচার হবে ৬ পর্বের ধারাবাহিক নাটক ‘দি ডেস্টিনেশন ওয়েডিং’। ঈদের পঞ্চম দিন বেলা ২-৩০ একক নাটক ‘অপরিচিত এক রাত’ ঈদের দিন থেকে ষষ্ঠ দিন সন্ধ্যা ৬-৩০মিনিটে পরীমনির উপস্থাপনায় ‘আমার নায়ক’, বিকেল ৪টায় একক নাটক ‘শোক হোক শক্তি’।

শীর্ষ সংবাদ:
৬৭ দিন পর ঘুরল গণপরিবহনের চাকা         বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট         ভারত সীমান্তে শক্তিশালী অস্ত্র মজুদ করছে চীন         ইতালির চিকিৎসকের দাবি, শক্তি হারাচ্ছে করোনা         কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০         করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ভারত এখন সপ্তম স্থানে         ভয়ে বাঙ্কারে লুকিয়েছিলেন ট্রাম্প !         পৃথিবীর সবচেয়ে দীর্ঘতম লকডাউন ভাঙল ম্যানিলা         করোনা ভাইরাসে প্রাণ হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক         বিক্ষোভে অংশ নেওয়া নিউ ইয়র্ক মেয়রের মেয়ে গ্রেফতার         বলিউডের সংগীত পরিচালক ওয়াজিদ খান আর নেই         মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস        
//--BID Records