রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পশ্চিমবঙ্গে দুই নারীর প্রাণ কেড়ে নিল আমফান

পশ্চিমবঙ্গে দুই নারীর প্রাণ কেড়ে নিল আমফান

অনলাইন রিপোর্টার ॥ সুপার সাইক্লোনে আমফান শক্তি কমিয়ে অতিপ্রবল ঘূর্ণিঝড় হিসেবে আছড়ে পড়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উপকূলীয় অঞ্চলে। আজ বুধবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে প্রলয়ঙ্করী এই ঝড়ের আঘাতে লণ্ডভণ্ড হয়েছে সেখানকার বেশ কিছু এলাকা। সন্ধ্যা ছয়টা ৫৫ মিনিটের দিকে কলকাতায় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার। ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, এখনও পুরোমাত্রার তাণ্ডব শুরু না হলেও তার আগেই এই ঝড়ে পশ্চিমবঙ্গে অন্তত দুইজনের প্রাণহানি ঘটেছে।

খবরে বলা হয়েছে, ঝড়ের কবলে দুই নারী প্রাণ হারিয়েছেন। একজন হলেন হাওরা জেলায় আর অপরজন উত্তর ২৪ পরগানার মিনা খান এলাকায়। কলকাতা পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, শহরের অন্তত ৩০টি জায়গায় গাছ ভেঙে পড়েছে। এ ছাড়া শহরের বিভিন্ন প্রান্তে একাধিক পোস্ট ভেঙে পড়ার খবরও পাওয়া গেছে।

বলা হচ্ছে, ঝড়ের আগে থেকেই শহরের সব ফ্লাইওভার বন্ধ করে দেওয়া হয়েছে। অন্যদিকে গাছ পড়ার সঙ্গে সঙ্গেই সেগুলো সরানোর কাজও শুরু হয়েছে। পাশাপাশি শহর জুড়ে চলছে তুমুল বৃষ্টি।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত         ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা         ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!         কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮