মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নকল এন-৯৫ মাস্ক বাজারজাতের অভিযোগে পাঁচ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরায় নিম্নমানের ও নকল এন-৯৫ মজুদ ও বাজারজাতের অভিযোগে জাহানারা এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের দুজনকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই প্রতিষ্ঠানের গোডাউন থেকে বিপুল নকল এন-৯৫ মাস্ক উদ্ধার করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। সারোয়ার আলম জানান, বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল তিনটা পর্যন্ত উত্তরা (পশ্চিম) থানা এলাকার ৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের ৫/এ ভবনে অভিযান চালানো হয়। ওই ভবনে জাহানারা এন্টারপ্রাইজ নামে অফিসে বিপুল পরিমাণ মাস্ক পাওয়া গেছে। সেগুলো এন-৯৫ বলে বাজারজাত করা হচ্ছিল। কিন্তু এগুলো এন-৯৫ মাস্ক নয়। তবে সাধারণ মাস্কের চেয়ে মান একটু ভালো।

বাজারে সঙ্কট তৈরি হবে ভেবে আমরা মাস্কগুলো জব্দ না করে কিছু নমুনা রেখেছি। জাহানারা এন্টারপ্রাইজের দুই মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মালগুলো জাহানারা এন্টারপ্রাইজের হলেও অফিসটি কেএস এমব্রয়ডারি এ্যান্ড পাঞ্চিং লিমিটেডের হেড অফিস ও ফ্যাক্টরি হিসেবে ভাড়া নেয়া হয়। অভিযানে আমদানিকৃত মাস্কের কার্টনগুলো খুলে সাত রকমের ‘এন-৯৫’ মাস্ক পাওয়া যায়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার অনুমোদন ছাড়া আমদানি করা করোনাভাইরাসের টেস্টিং কিট মজুদ ও বিক্রির অভিযোগে রাজধানীর খিলক্ষেতে নিকুঞ্জের ২০ নম্বর রোডের ১০ নম্বর বাড়িতে অভিযান চালিয়ে ৯০০ কিট জব্দ করে র‌্যাব।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!