শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্যারেজে বসেই অফিস সামলাচ্ছেন ইনস্টাগ্রামের প্রধান নির্বাহী

গ্যারেজে বসেই অফিস সামলাচ্ছেন ইনস্টাগ্রামের প্রধান নির্বাহী

অনলাইন ডেস্ক ॥ বিশ্বের অন্যতম বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর একটি ‘ইনস্টাগ্রাম’। করোনা ভাইরাস প্রতিরোধে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে নেওয়া হয়েছে অভিনব এক পদক্ষেপ। ইনস্টাগ্রামের ব্যবহারকারীদের বাড়ির বাইরে না গিয়ে ঘরে থাকার আহ্বান জানিয়ে যোগ করা হয়েছে বিশেষ একটি ট্যাব ‘স্টে অ্যাট হোম’। ইনস্টাগ্রামের সবকর্মী কাজ করছেন ঘরে বসে। এমনকি এর প্রধান নির্বাহী অ্যাডাম মিসেরিও কাজ করছেন নিজের বাড়ির গ্যারেজে বসে। একেবারে সাদামাটা একটা ঘরের মধ্যে বসে বেশ সুনিপুণভাবেই তিনি সামলাচ্ছেন সবকিছু।

দীর্ঘদিন ধরে মানুষের ভ্রমণ অভিজ্ঞতার সমার্থক হয়ে আছে ইনস্টাগ্রাম। এর ব্যবহারকারীরা বিভিন্ন দর্শনীয় স্থানের ছবিতে ভরিয়ে তোলে ইনস্টাগ্রামের ফিড। কিন্তু গত সপ্তাহেই সামাজিক যোগাযোগ মাধ্যমটি তাদের স্টোরি সেকশনে যোগ করেছে বিশেষ ট্যাব ‘স্টে অ্যাট হোম’। অর্থাৎ বাড়িতে অপেক্ষা করেন। ইনস্টাগ্রাম তার সব ব্যবহারকারীকে বাড়িতে থাকার জীবনের গল্প তুলে ধরার জন্যও উত্সাহী করে যাচ্ছে।

সারা বিশ্বে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মহামারি আকারে ছড়িয়ে পড়ায় বেশির ভাগ দেশের নাগরিকদের ঘরে থেকে করোনা ভাইরাস মোকাবিলা করার আহ্বান জানানো হচ্ছে। কোনো কোনো দেশে ঘরে থাকার জন্য কড়াকড়ি আইন জারি করা হয়েছে। মূলত করোনা প্রতিরোধে দেশে দেশে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নে ব্যবহারকারীদের বাড়িতে থাকতে উত্সাহী করতেই তারা এ কাজটি করছে।

শীর্ষ সংবাদ:
আঙ্গিনায় সবজি চাষ ॥ করোনা পরবর্তী সঙ্কট মোকাবেলায় পারিবারিক কৃষিতে জোর         করোনা থেকে মানুষকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করছি         বাজেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার কৌশল নেয়া হচ্ছে         করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৪২৩         সংক্রমণের শুরুতেই ওষুধ দিলে করোনায় মৃত্যু শূন্য         বাংলামোটরে বাসচাপায় দুজন নিহত, চালক গ্রেফতার         করোনার কারণে আম রফতানি অনিশ্চিত         শব্দ দূষণের যন্ত্রণা থেকে আপাতত মুক্ত রাজধানীবাসী         সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলছেই         করোনা উপসর্গ নিয়ে রানা প্লাজার মালিকসহ ১২ জনের মৃত্যু         চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডারের তীব্র সঙ্কট         ৫৫ শতাংশ সক্ষমতায় শতভাগ কর্মী রাখা সম্ভব নয়         স্পেনে করোনায় চারদিনে কেউ মরেনি ॥ নতুন মৃত্যুপুরী মেক্সিকো         আইএমএফের ঋণে রিজার্ভে নতুন রেকর্ড         অর্থনীতি একেবারে স্থবির অবস্থায়, তাই কিছু ক্ষেত্র উন্মুক্ত করেছি ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩         স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে ॥ সেতুমন্ত্রী         সরকারি চাকরীজীবিদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে         ১৩ বছরের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন         জুন থেকে শুরু হবে শ্রমিক ছাঁটাই : ড. রুবানা হক        
//--BID Records