সোমবার ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেইমারের লাল কার্ড পিএসজির জয়ে

  • প্যারিসের পরাশক্তিদের হয়ে ২০০ গোলের মাইলফলক কাভানির

স্পোর্টস রিপোর্টার ॥ ফরাসী লীগ ওয়ানে সাত গোলের ম্যাচে রোমাঞ্চকর জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। তবে প্যারিসের পরাশক্তিদের জয়ের আনন্দ মাটি হয়েছে দলের সেরা তারকা নেইমার লাল কার্ড দেখায়।

রবিবার রাতে ঘরের মাঠ প্যারিসের পার্ক দ্য প্রিন্সেস স্টেডিয়ামে ম্যাচের ইনজুরি সময়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠের বাইরে যেতে হয় ব্রাজিলিয়ান সুপারস্টারকে। নাটকীয় এই ম্যাচে সফরকারী বোর্দোকে ৪-৩ গোলে হারিয়েছে পিএসজি। দলটির জয়ে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইনহোস। একটি করে গোল করেন উরুগুয়েন ফরোয়ার্ড এডিনসন কাভানি ও ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা কিলিয়ান এমবাপে। বোর্দোর হয়ে গোল তিনটি করেন দক্ষিণ কোরিয়ান জুয়াং উই-জো, ব্রাজিলিয়ান ডিফেন্ডার নাসিমেন্টো ডি পাবলো ও রুবেন পারডোর। হারলেও ম্যাচে প্রথম গোল করেছিল সফরকারী বোর্দোই। আগের সপ্তাহে চ্যাম্পিয়ন্স লীগে শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের কাছে ২-১ গোলে হেরেছে পিএসজি। ওই ম্যাচের মতো লীগ ওয়ানেও দলটির রক্ষণভাগের দুর্বলতা ছিল চোখে পড়ার মতো। সেই সুযোগে ম্যাচের ১৮ মিনিটে জুয়াং উই-জো’র গোলে এগিয়ে যায় বোর্দো। লীগে এটি তার ষষ্ঠ গোল। ২৫ মিনিটে ডি মারিয়ার ক্রস থেকে কাভানি হেডে লক্ষ্যভেদ করে সমতা ফেরান পিএসজিকে। এই গোলের মাধ্যমে পিএসজির হয়ে গোলের ডাবল সেঞ্চুরি করেছেন উরুগুইয়ান তারকা। এরপর খুব কাছে থেকে তার শট পোস্টে লেগে ফেরত আসে। তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে ডি মারিয়ার ফ্রিকিক থেকে পিএসজিকে এগিয়ে দেন মারকুইনহোস। প্রথমার্ধের ঠিক শেষ মুহূর্তে মার্কো ভেরাট্টির ব্যাক পাস থেকে পাবলো বোর্দোকে সমতায় ফেরান।

৬৩ মিনিটে মারকুইনহোসের দ্বিতীয় গোলে আবারও এগিয়ে যায় পিএসজি। ছয় মিনিট পর কাভানির সহায়তায় এমবাপে দলের পক্ষে চতুর্থ গোল করেন। এটি লীগে পিএসজির ১৬তম গোল। ৮৩ মিনিটে পারডো বোর্দোর হয়ে আরেকটি গোল করলে ম্যাচে উত্তেজনা ফিরে আসে। তবে বাকি সময়ে আর সমতাসূচক গোল করতে পারেনি সফরকারীরা। ম্যাচের ইনজুরি সময়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার। বোর্দোর ফরাসী মিডফিল্ডার ইয়াসিনে আদলির সঙ্গে বিরোধে লাল কার্ড দেখতে হয় তাকে।

শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী         সাবমেরিন কেবল কেটে ফেলেছে হাউজিং কোম্পানি         ওসি প্রদীপকে দেখানো দালিলিক প্রমাণই কাল হয় সিনহার         বিড়ম্বনা ছাড়াই শুরু হলো একাদশে ভর্তির অনলাইন আবেদন         লেনদেনের বিরোধের জেরে ব্যবসায়ী খায়েরকে খুন করে মিলন         বিশ্ব আদিবাসী দিবস পালিত         বরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই         গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই         পোশাক রফতানিতে আবারো দ্বিতীয় বাংলাদেশ         সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে ১৬ই অগাস্ট হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি         কেরালায় চা বাগানে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৩         কোভিড-১৯ কালীন অনিশ্চিয়তায় ধান উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার বিকল্প নেই ॥ কৃষিমন্ত্রী         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী        
//--BID Records