সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস রিপোর্টার ॥ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর মহান উক্তি সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’ প্রতিপাদ্যকে ধারণ করে আয়োজিত বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে ।

জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়মের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর মহান উক্তিকে ধারণ করে যুব সমাজকে সুন্দর সমাজ বিনির্মাণে উদ্বুদ্ধ করতে এবারও আয়োজিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ। এ প্রতিযোগিতা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ ও যুব সমাজের জন্য ক্রীড়াক্ষেত্রে নিজেদের তুলে ধরে দেশ গঠনে উদ্বুদ্ধ করার একটি ভিত্তিভূমি হিসেবে কাজ করবে।

তিনি আরও বলেন, দেশের তরুণ সমাজকে ও জঙ্গীবাদ থেকে বিরত রাখা ও ক্রীড়া প্রতিভার বিকাশে এ ধরনের উদ্যোগ যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, তেমনি সুস্থ ধারার সাংস্কৃতিক পরিবেশ তৈরিতেও কার্যকরী ভূমিকা পালন করবে।

প্রতিমন্ত্রী বলেন, সারাদেশের বিভিন্ন প্রান্তের সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক সেতুবন্ধনের একটি ক্ষেত্র হিসেবে এ প্রতিযোগিতা ভূমিকা পালন করবে, যার প্রতিফলন আমরা গতবারের প্রতিযোগিতায় অনেকটাই দেখতে পেয়েছি। প্রতি বছর এই প্রতিযোগিতার মধ্যে দিয়ে শিক্ষার্থীদের মেধা ও মনন বিকশিত হচ্ছে। আমি বিশ্বাস করি, এ প্রতিযোগিতা মুজিববর্ষে তরুণ সমাজকে জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত করবে।

প্রতিমন্ত্রী সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতার জন্য স্পেল বাউন্ড লিও বার্নেট ও পোলারকে ধন্যবাদ জানান।

সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন নাহিম রাজ্জাক এমপি, নাইমুর রহমান দুর্জয় এমপি, যুব ও ক্রীড়া সচিব আখতার হোসেন, পোলারের ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুনসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ও বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ।

শীর্ষ সংবাদ:
করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব         জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান        
//--BID Records