শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুজিববর্ষ এ্যাথলেটিক্স শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ১৪ বছর পর ৫ম বারের মতো বন্দরনগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে মুুজিববর্ষ-২০২০ উপলক্ষে ৪৩তম জাতীয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতা। আজ সকালে এম এ আজিজ জাতীয় স্টেডিয়াম শুরু হবে আসর। টুর্নামেন্টের উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

প্রতিযোগিতা উপলক্ষে সারা বাংলাদেশ থেকে আগত ৪০টি সংস্থার ৪১০ জন এ্যাথলেট অংশগ্রহণ করবেন। দেশের সর্ববৃহৎ ও বর্ণাঢ্য এই ক্রীড়ানুষ্ঠানের ৩ দিনব্যাপী এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২টি ইভেন্ট ও মহিলাদের ১৪টি ইভেন্ট। বন্দরনগরী চট্টগ্রামে জাতীয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতা ১৯৭৫ সালে প্রথম শুরু পরবর্তীতে ১৯৭৯, ১৯৮৫ ও সর্বশেষ ২০০৫ সালে অনুষ্ঠিত হয়। এবারও সেই ধারাবাহিকতায় জাতীয় এ্যাথলেটিক্সে জেলা, বিভাগ বা অঞ্চলভিত্তিক এ্যাথলেটদের মাঝে মাদার অল গেমস খ্যাত এ্যাথলেটিক্স বুঝানোর জন্যই ২০২০ সালে এই উদ্যোগ গ্রহণ।

এর আগে বুধবার এম এ আজিজ স্টেডিয়াম থেকে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালি চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের চতুর্পাশে প্রদক্ষীণ করে স্টেডিয়ামে এসে সমাপ্ত হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের সহ-সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুর রকিব (মন্টু), সিজেকেএস-এর অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ সৈয়দ শাহাবুদ্দিন শামীমসহ আরও অনেকে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়         মাগুরায় চিনি মিশ্রিত খেজুর গুড় পাটালী বিক্রি হচ্ছে, প্রতারিত হচ্ছে ক্রেতা         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১