বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুজিববর্ষ এ্যাথলেটিক্স শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ১৪ বছর পর ৫ম বারের মতো বন্দরনগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে মুুজিববর্ষ-২০২০ উপলক্ষে ৪৩তম জাতীয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতা। আজ সকালে এম এ আজিজ জাতীয় স্টেডিয়াম শুরু হবে আসর। টুর্নামেন্টের উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

প্রতিযোগিতা উপলক্ষে সারা বাংলাদেশ থেকে আগত ৪০টি সংস্থার ৪১০ জন এ্যাথলেট অংশগ্রহণ করবেন। দেশের সর্ববৃহৎ ও বর্ণাঢ্য এই ক্রীড়ানুষ্ঠানের ৩ দিনব্যাপী এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২টি ইভেন্ট ও মহিলাদের ১৪টি ইভেন্ট। বন্দরনগরী চট্টগ্রামে জাতীয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতা ১৯৭৫ সালে প্রথম শুরু পরবর্তীতে ১৯৭৯, ১৯৮৫ ও সর্বশেষ ২০০৫ সালে অনুষ্ঠিত হয়। এবারও সেই ধারাবাহিকতায় জাতীয় এ্যাথলেটিক্সে জেলা, বিভাগ বা অঞ্চলভিত্তিক এ্যাথলেটদের মাঝে মাদার অল গেমস খ্যাত এ্যাথলেটিক্স বুঝানোর জন্যই ২০২০ সালে এই উদ্যোগ গ্রহণ।

এর আগে বুধবার এম এ আজিজ স্টেডিয়াম থেকে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালি চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের চতুর্পাশে প্রদক্ষীণ করে স্টেডিয়ামে এসে সমাপ্ত হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের সহ-সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুর রকিব (মন্টু), সিজেকেএস-এর অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ সৈয়দ শাহাবুদ্দিন শামীমসহ আরও অনেকে।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার