বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাইফ স্পোর্টিংকে স্বপ্ন দেখাচ্ছেন মামিচ

  • ক্রোয়েশিয়ান কোচের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি

স্পোর্টস রিপোর্টার ॥ অব্যাহত ব্যর্থতার কারণে পুরো কোচিং স্টাফ ঢেলে সাজিয়েছে সাইফ স্পোটিং ক্লাব লিমিটেড। মৌসুমের প্রথম টুর্নামেন্ট ফেডারেশন কাপে ব্যর্থ হওয়ার পর ছাঁটাই করা হয়েছে কোচসহ কোচিং স্টাফদের। নতুন মৌসুমে ভাল করতে কোচ নিয়োগে দেরি করেনি দলটি।

আগেই জানা গিয়েছিল, সাইফের কোচ পদে বসছেন ক্রোয়েশিয়ার দ্রাগো মামিচ। সোমবার দুপুরে রাজধানীতে নিজস্ব কার্যালয়ে আনুষ্ঠানিক চুক্তির মধ্য দিয়ে সেটিই সত্য হয়েছে। দায়িত্ব নেয়ার পর এর আগে ২০১৭ সালে ঢাকা আবাহনীর কোচের দায়িত্ব পালন করা মামিচ জানিয়েছেন, ব্যর্থতার বেড়াজাল থেকে বের করে দলকে সাফল্য এনে দেয়াই তার প্রধান চ্যালেঞ্জ। মামিচের সহকারী হিসেবে দায়িত্ব পেয়েছেন জুলফিকার মাহমুদ মিন্টু।

সাইফ স্পোর্টিং ক্লাবের প্রধান কার্যালয়ে বাংলাদেশ ফুটবল মৌসুম ২০১৯-২০ এর জন্য ক্লাবের সিনিয়র দলের প্রধান কোচ হিসেবে মামিচ ও সহকারী কোচ হিসেবে জুলফিকার মাহমুদ মিন্টুর সঙ্গে চুক্তি করা হয়েছে। এ সময় সাইফ স্পোর্টিং ক্লাবের পক্ষে চুক্তি স্বাক্ষর সম্পাদন করেন ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জি. মোঃ নাসিরউদ্দিন চৌধুরী। এ সময় আরও উপস্থিত ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহবুবুর রহমান, হেড অব এ্যাকাউন্টস এ্যান্ড ফাইন্যান্স মোঃ সাইফুল আলমসহ ক্লাবের অন্য কর্মকর্তাবৃন্দগণ।

উয়েফা প্রো লাইসেন্সধারী ৬৬ বছর বয়স্ক মামিচ ১৯৯০ সালে ক্রোয়েশিয়া জাতীয় যুব ফুটবল দলের প্রধান কোচের দায়িত্ব নিয়ে তার কোচিং ক্যারিয়ার শুরু করেন। সাফল্যম-িত ও বর্ণাঢ্য কোচিং ক্যারিয়ারে তিনি মিয়ানমার ও মালদ্বীপ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ক্লাব পর্যায়ে প্রধান কোচ হিসেবে চীন, ভারত, থাইল্যান্ড, ক্রোয়েশিয়া, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া এবং বাংলাদেশের ঢাকা আবাহনী লিমিটেডের দায়িত্ব পালন করেছেন। সাইফের দায়িত্বকে চ্যালেঞ্জ হিসেবে আখ্যা দিয়ে মামিচ বলেন, ‘ছেলেদের নিয়ে কাজ করতে হবে। কি কারণে ব্যর্থ হচ্ছে সেটা খুঁজে বের করে কাজ করব। আশা করছি আমরা সফল হতে পারব। আমাদের লক্ষ্য সাইফকে ট্রফি এনে দেয়া। এর বাইরে অন্য কোন ভাবনা নেই’।

ফেডারেশন কাপ ফুটবলে ব্যর্থতার কারণে মালদ্বীপের কোচ মোহাম্মদ নিজামকে বিদায় করে দিয়েছে সাইফ স্পোর্টিং। আসন্ন প্রিমিয়ার লীগের জন্য তাই নতুন কোচিং স্টাফ নিয়োগ দিয়েছে ক্লাবটি। ২০১৭ সালে ঢাকা আবাহনীর কোচের দায়িত্ব পালন করা ক্রোয়েশিয়ার কোচের সহকারী মিন্টু নতুন মিশনে নামতে যাচ্ছেন। নতুন চ্যালেঞ্জ নিয়ে এই কোচ বলেন, ‘আমাদের লক্ষ্য সবার সেরা হওয়া। দলকে গুছিয়ে নেয়া। আমরা সর্বোচ্চ ফাইট দেব। এক নম্বর হতে আমাদের সেরাটা দিতে হবে। আপনারা জানেন লীগে পাঁচ-ছয়টা দল শক্তিশালী। এর মধ্যে আছে বসুন্ধরা কিং, দুই আবাহনী, শেখ রাসেল, শেখ জামাল। তবে আমরা নিজেদের সেরাটা দিয়ে সর্বোচ্চ সাফল্যের জন্য লড়াই করব’।

শীর্ষ সংবাদ:
লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিকল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী        
//--BID Records