সোমবার ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাইটহুড উপাধি পাচ্ছেন ক্লাইভ লয়েড

স্পোর্টস রিপোর্টার ॥ ইংল্যান্ডকে ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা উপহার দিয়েছেন অধিনায়ক ইয়ন মরগান। সেখানে সাফল্যের অন্যতম রূপকার ছিলেন বেন স্টোকস। অনেকে নিউজিল্যান্ড বংশোদ্ভূত এই অলরাউন্ডারকে নাইটহুডে ভূষিত করার আহ্বান জানিয়েছিলেন। কিন্তু ইংল্যান্ড এ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে ২০১৯ নাইটহুড উপাধি পাচ্ছেন ওয়েস্ট ইন্ডিয়ান কিংবদন্তি ক্লাইভ লয়েড। আর বিশ্বকাপ জয়ী সেনাপতি মরগান, তুখোড় স্টোকস, ব্যাটসম্যান জো রুট আর উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলারকে দেয়া হবে বিশেষ সাম্মানিক পদ। বর্তমানে ৭৫ বছর বয়সী লয়েড ১৯৭৫ এবং ১৯৭৯ সালে টানা দুবার লর্ডসে শিরোপা উঁচিয়ে ধরেছিলেন। এর আগে উইন্ডিজ থেকে স্যার গ্যারি সোবার্স, স্যার এভারটন উইকস এবং স্যার ভিভ রিচার্ডস নাইটহুড উপাধি পেয়েছিলেন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি) অফিসিয়াল টুইটার এ্যাকাউন্ট থেকে জানানো হয়, ‘স্যার ক্লাইভ, অভিনন্দন। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্লাইভ যিনি ক্রিকেটে তার অসাধারণ কীর্তির জন্য নতুন বছরের সম্মানে নাইটহুড উপাধি গ্রহণ করতে প্রস্তুত।’ মাত্র ২২ বছর বয়সে ভারতের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল লয়েডের। ১১০টি টেস্ট খেলে নিজের ক্যারিয়ারে তিনি করেছেন ৭৫১৫ রান, ব্যাটিং গড় ৪৬.৬৭। উইন্ডিজদের হয়ে খেলেছিলেন ৮৭ ওয়ানডে ম্যাচ। টেস্টে ১৯টি সেঞ্চুরি আর ৩৯টি ফিফটির মালিক তিনি। প্রথমশ্রেণীর ৪৯০ ম্যাচে করেছেন ৩১ হাজারের বেশি রান, যেখানে তার সেঞ্চুরি সংখ্যা ৭৯টি আর ফিফটি ১৭২টি।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক