সোমবার ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে পাঁচ ইটভাটা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত, জরিমানা

গাজীপুরে পাঁচ ইটভাটা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত, জরিমানা

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের শ্রীপুরে অবৈধভাবে গড়ে ওঠা পাঁচ ইটভাটাকে ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। এসময় আদালত ওই ইটভাটাগুলোকে মোট ৮ লাখ টাকা জরিমানা করেছে এবং সেগুলো বন্ধের নির্দেশ দিয়েছে। গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমান সোমবার বিকেলে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুস সালাম জানান, পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে গাজীপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমানের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত সোমবার শ্রীপুর উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের লতিফপুর এলাকায় অভিযান পরিচালনা করে। গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এ অভিযানে অংশ নেয়। অভিযানকালে ওই এলাকার মেসার্স কেবিএম ব্রিক্স, মেসার্স এলবিএম ব্রিক্স-১ ও মেসার্স এলবিএম ব্রিক্স-২কে প্রতিটির মালিককে দুই লাখ টাকা করে ৬ লাখ টাকা এবং মেসার্স মদিনা ব্রিক্স ও মেসার্স এবিএম ব্রিক্সকে একলাখ টাকা করে দুই লাখ টাকাসহ সর্বমোট ৫টি ইটভাটাকে মোট ৮লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় ফায়ার সার্ভিস কর্মীদের মাধ্যমে পানি দিয়ে ওই ইটভাটাগুলোর আগুন নিভিয়ে দেয় এবং ভাটাগুলোকে ভেঙ্গে দেওয়া হয়। আদালত ইটভাটাগুলো বন্ধেরও নির্দেশ দিয়েছে। পরিবেশগত ও অবস্থানগত ছাড়পত্র গ্রহণ ব্যাতিত অবৈধভাবে ইটভাটা প্রতিষ্ঠা করে তা পরিচালনা করে এবং পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর দূষিত ধূয়া ও বর্জ্য অপরিশোধিত অবস্থায় সরাসরি পরিবেশে নির্গমন করে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন করায় ওই ইটভাটাগুলোকে এ দন্ড দেওয়া হয়।

এসময় গাজীপুরের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার এবং র‌্যাব-১ ও আনসার ব্যাটালিয়নের সদস্যরাসহ বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। আদালতের বিচারক চৌধুরী মুস্তাফিজুর রহমান বলেন, উচ্চ আদালতের নির্দেশে অবৈধ চারটি ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে। অবৈধ ইটভাটাগুলোর বিরুদ্ধে এধরণের অভিযান অব্যহত থাকবে।

শীর্ষ সংবাদ:
অর্থ আত্মসাতের মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে         সিনহা হত্যা ॥ পুলিশের দুই মামলায় সিফাতের জামিন         কক্সবাজারের পুলিশ সুপারের প্রত্যাহার চায় রাওয়া         যুক্তরাষ্ট্রে নাগরিকত্ব ত্যাগের হিড়িক         ভারতে করোনায় একদিনে সহস্রাধিক মৃত্যু!         বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়াল         তথ্যমন্ত্রীর পর লেবাননের পরিবেশমন্ত্রীও পদত্যাগ         হংকংয়ে গণতন্ত্রপন্থী ব্যবসায়ী গ্রেফতার         ভারতে সেপটিক ট্যাংকে নেমে ৬ শ্রমিকের মৃত্যু         উপসর্গহীনেই করোনা মুক্তির আশা         অনির্দিষ্টকালীন সময়ের জন্য বাতিল হচ্ছে আইপিএল নিলাম         লেবাননের বিস্ফোরণের নিরপেক্ষ তদন্ত দাবি ফ্রান্সের         নাইজারে দুষ্কৃতদের হামলায় ৬ ফরাসীসহ নিহত ৮         ওয়াশিংটনে বন্দুকধারীদের হামলায় গুলিবিদ্ধ ২১, মৃত ১         ৯৪ বছরের মধ্যে নর্থ ক্যারোলিনায় সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প         পিজিসিসির ইরানবিরোধী আহ্বানে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উচ্ছ্বাস!         ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী        
//--BID Records