বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোবিন্দগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড দেড় শতাধিক দোকান ভষ্মিভূত

গোবিন্দগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড দেড় শতাধিক  দোকান ভষ্মিভূত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট বাজারে গতকাল বুধবার দুপুরে এক ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। অগ্নিকান্ডে প্রায় দেড় শতাধিক দোকান ঘর ভষ্মিভুত হয়। এতে প্রায় ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়, দুপুর সাড়ে ১২টার দিকে আকষ্মিকভাবে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয় এবং মূহুর্তের মধ্যে তা পুরো বাজারে ছড়িয়ে পড়ে। উপস্থিত জনতা তাৎক্ষণিকভাবে আশেপাশের বাড়ী ও বিভিন্ন জলাধার থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। কিন্তু ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছার আগেই কাপড়ের দোকান, মসলার দোকান ও কাঁচা সবজির দোকান সহ প্রায় দুই শাতাধিক দোকান আগুনে পুড়ে যায়।

আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই ক্ষতিগ্রস্ত নাকাইহাট বাজারে আশেপাশের লোকজন ছুটে আসে। তবে শত চেষ্টা করেও দোকানদার ও ব্যবসায়ীরা তাদের দোকানপাট আগুনের হাত থেকে রক্ষা করতে পারেনি। অনেক ব্যবসায়ী তাদের পরিবারের লোকজনকে সর্বস্ব হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়তে দেখা গেছে। অনেকেই তীব্র ক্ষোভ প্রকাশ করে অভিযোগ করেছেন ফায়ার সার্ভিসকে আগুন লাগার সাথে সাথে খবর দেয়া হলেও অনেক দেরিতে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌছানোর কারণে ক্ষয়ক্ষতির পরিমান বেশী হয়েছে।

খবর পেয়ে গোবিন্দগঞ্জ, গাইবান্ধা এবং সাঘাটা থেকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট উপস্থিত হয়ে ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে এ অগ্নিকান্ডের সঠিক কোন কারণ জানা না গেলেও অনেকেই ধারণা করছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মতিয়ার রহমান জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে সাথে সাথে ফায়ার সার্ভিসের কর্মীদের নিয়ে তিনি ঘটনাস্থলে রওনা দেন এবং পার্শ্ববর্তী সাঘাটা ফায়ার সার্ভিসকেও বিষয়টি জানান। তবে দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশী হয়েছে।

গোবিন্দগঞ্জের উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম ও গোবিন্দগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান সহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল        
//--BID Records