রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোমবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত

স্টাফ রিপোর্টার ॥ ঘূর্ণিঝড় বুলবুলের কারণে আগামীকাল সোমবারের জেএসসি ও জেডিসি পরীক্ষাও স্থগিত করা হয়েছে। স্থগিত জেএসসি পরীক্ষা আগামী বুধবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এছাড়া স্থগিত হওয়া জেডিসি পরীক্ষাটি অনুষ্ঠিত হবে ১৬ নবেম্বর সকাল ১০টায়। এছাড়া উপকূলীয় জেলাগুলোতে শ্রেণী শিক্ষা কার্যক্রম আগামীকাল ও পরদিন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

আগামীকাল সোমবার সাধারণ শিক্ষা বোর্ডের জেএসসিতে বিজ্ঞান এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের জেডিসিতে ইংরেজী বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।

এর আগে ঘূর্ণিঝড়ের শনিবারের জেএসসি ও জেডিসির গণিত পরীক্ষাও পিছিয়ে দেয়া হয়েছে। শনিবারের জেএসসির স্থগিত পরীক্ষা ১২ নবেম্বর এবং জেডিসির স্থগিত পরীক্ষা ১৪ নবেম্বর অনুষ্ঠিত হবে।

এদিকে ঘূর্ণিঝড়ের কারণে শনিবারের জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। শনিবারের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা, এলএলবি শেষ বর্ষের পরীক্ষাসহ বেশকিছু প্রফেশনাল কোর্সের পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে স্থগিত হওয়া পরীক্ষা কবে নেয়া হবে সে বিষয়ে পরে জানানো হবে বলে জানিয়েছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ।

উপকূলীয় জেলাগুলোতে শিক্ষা কার্যক্রম দুদিন বন্ধ ॥ ঘূর্ণিঝড় বুলবুলের আঘাত মোকাবেলায় উপকূলীয় জেলাগুলোতে শিক্ষা প্রতিষ্ঠানের আগামীকাল ও পরদিন ১২ নবেম্বর শ্রেণী কার্যক্রম বন্ধ থাকবে। প্রতিষ্ঠানগুলো খোলা থাকলেও শ্রেণী কার্যক্রম বন্ধ থাকবে। ঘূর্ণিঝড়ে আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার হবে প্রতিষ্ঠানগুলো।

খোলা রাখার কারণ হিসেবে বলা হয়েছে, উপকূলীয় ১৪ জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ভোলা, ঝালকাঠি ও পিরোজপুরের মানুষ যাতে শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিতে পারেন এবং তাদের চিকিৎসাসহ অন্যান্য সেবা দেয়া যায়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মোঃ সোহরাব হোসাইন শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড় মোকাবেলা ও শিক্ষক-শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে উপকূলীয় এলাকার প্রাইমারী স্কুল, হাইস্কুল ও কলেজ এবং মাদ্রাসার শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর