রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিল্লির বায়ুদূষণ ॥ চীন, পাকিস্তানকে দায় দিলেন বিজেপি নেতা

দিল্লির বায়ুদূষণ ॥ চীন, পাকিস্তানকে দায় দিলেন বিজেপি নেতা

অনলাইন ডেস্ক ॥ ভারতের রাজধানী দিল্লি ও সংলগ্ন এলাকার ভয়াবহ বায়ুদূষণের জন্য পাকিস্তান ও চীনকে দায়ী করা উচিত বলে মন্তব্য করেছেন দেশটির ক্ষমতাসীন দল বিজেপির এক নেতা।

এই দুটি প্রতিবেশী দেশের যে কোনো একটি ভারতে বিষাক্ত গ্যাস ছেড়ে দিয়ে থাকতে পারে বলে মঙ্গলবার অভিযোগ করেছেন তিনি, জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

বিজেপি নেতা বিনীত আগারওয়াল শারদা বার্তা সংস্থা এএনআইকে বলেছেন, “আমাদের নিয়ে ভীত কোনো প্রতিবেশী দেশ এই বিষাক্ত গ্যাসগুলো ছাড়তে পারে এমন সম্ভাবনা আছে। পাকিস্তান বা চীন আমাদের ভয় পায় বলে মনে হয় আমার।

“পাকিস্তান কোনো বিষাক্ত গ্যাস ছেড়েছে কিনা অবশ্যই আমাদের তা গুরুত্ব দিয়ে বিবেচনা করতে হবে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দায়িত্ব নেওয়ার পর থেকেই পাকিস্তান হতাশায় ভুগছে আর ভারতের বিরুদ্ধে সব ধরনের কৌশল প্রয়োগ করার চেষ্টা করছে বলে দাবি করেছেন তিনি। ভারতের বিরুদ্ধে কোনো যুদ্ধে জয় না পাওয়াতেই পাকিস্তান এমন করছে বলে মন্তব্য করেন তিনি।

“যখনই পাকিস্তান ভারতের সঙ্গে কোনো যুদ্ধে জড়িয়েছে, পরাজিত হয়েছে। প্রধানমন্ত্রী মোদী ও অমিত শাহ আসার পর থেকে পাকিস্তান হতাশ হয়ে পড়েছে,” বলেছেন তিনি।

বায়ুদূষণের জন্য পাশের দুই রাজ্য হরিয়ানা ও পাঞ্জাবের কৃষকদের নাড়া পোড়ানোকে দায়ী করার জন্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালেরও সমালোচনা করেছেন বিজেপির এই নেতা।

বলেছেন, “কৃষকরা আমাদের দেশের মেরুদণ্ড। তাদের ও শিল্প কারাখানগুলোকে দোষ দেওয়া উচিত নয়।”

মোদীকে ‘ভগবান কৃষ্ণ’ ও অমিত শাহকে ‘অর্জুন’ আখ্যায়িত করে তারা সব সমস্যা সমাধান করতে সক্ষম বলে দাবি করেছেন তিনি।

শীর্ষ সংবাদ:
টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত        
//--BID Records