রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিল্লির বায়ুদূষণ ॥ চীন, পাকিস্তানকে দায় দিলেন বিজেপি নেতা

দিল্লির বায়ুদূষণ ॥ চীন, পাকিস্তানকে দায় দিলেন বিজেপি নেতা

অনলাইন ডেস্ক ॥ ভারতের রাজধানী দিল্লি ও সংলগ্ন এলাকার ভয়াবহ বায়ুদূষণের জন্য পাকিস্তান ও চীনকে দায়ী করা উচিত বলে মন্তব্য করেছেন দেশটির ক্ষমতাসীন দল বিজেপির এক নেতা।

এই দুটি প্রতিবেশী দেশের যে কোনো একটি ভারতে বিষাক্ত গ্যাস ছেড়ে দিয়ে থাকতে পারে বলে মঙ্গলবার অভিযোগ করেছেন তিনি, জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

বিজেপি নেতা বিনীত আগারওয়াল শারদা বার্তা সংস্থা এএনআইকে বলেছেন, “আমাদের নিয়ে ভীত কোনো প্রতিবেশী দেশ এই বিষাক্ত গ্যাসগুলো ছাড়তে পারে এমন সম্ভাবনা আছে। পাকিস্তান বা চীন আমাদের ভয় পায় বলে মনে হয় আমার।

“পাকিস্তান কোনো বিষাক্ত গ্যাস ছেড়েছে কিনা অবশ্যই আমাদের তা গুরুত্ব দিয়ে বিবেচনা করতে হবে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দায়িত্ব নেওয়ার পর থেকেই পাকিস্তান হতাশায় ভুগছে আর ভারতের বিরুদ্ধে সব ধরনের কৌশল প্রয়োগ করার চেষ্টা করছে বলে দাবি করেছেন তিনি। ভারতের বিরুদ্ধে কোনো যুদ্ধে জয় না পাওয়াতেই পাকিস্তান এমন করছে বলে মন্তব্য করেন তিনি।

“যখনই পাকিস্তান ভারতের সঙ্গে কোনো যুদ্ধে জড়িয়েছে, পরাজিত হয়েছে। প্রধানমন্ত্রী মোদী ও অমিত শাহ আসার পর থেকে পাকিস্তান হতাশ হয়ে পড়েছে,” বলেছেন তিনি।

বায়ুদূষণের জন্য পাশের দুই রাজ্য হরিয়ানা ও পাঞ্জাবের কৃষকদের নাড়া পোড়ানোকে দায়ী করার জন্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালেরও সমালোচনা করেছেন বিজেপির এই নেতা।

বলেছেন, “কৃষকরা আমাদের দেশের মেরুদণ্ড। তাদের ও শিল্প কারাখানগুলোকে দোষ দেওয়া উচিত নয়।”

মোদীকে ‘ভগবান কৃষ্ণ’ ও অমিত শাহকে ‘অর্জুন’ আখ্যায়িত করে তারা সব সমস্যা সমাধান করতে সক্ষম বলে দাবি করেছেন তিনি।

শীর্ষ সংবাদ:
করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ২৩৯ গবেষকের চ্যালেঞ্জ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         করোনা ভাইরাস ॥ মেক্সিকোতে মৃত্যু ৩০ হাজার ছাড়াল         সোমালিয়াকে ইয়েমেনি সুকুত্রা দ্বীপ দখলের প্রস্তাব দিয়েছে আমিরাত         আজ ঝড়বৃষ্টির আভাস দেশের আট অঞ্চলে         জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর        
//--BID Records