শুক্রবার ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্ষোভে উত্তাল পাকিস্তান, সরকারের প্রতি সমর্থন সেনাবাহিনীর

ক্ষোভে উত্তাল পাকিস্তান, সরকারের প্রতি সমর্থন সেনাবাহিনীর

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তার সরকারকে হটাতে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে পাকিস্তান। দেশটির বিরোধী দলগুলো এরই মধ্যে প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে। এমন পরিস্থিতিতে পাক সেনাবাহিনী জানিয়েছে তারা কোনো দলের পক্ষ নেবে না। সংবিধান ও আইন রক্ষার স্বার্থে তাদের সমর্থন নির্বাচিত সরকারের প্রতিই থাকবে। দেশটির সেনাবাহিনীর মুখপাত্র জেনারেল আসিফ গফুর বলেছেন, আমরা আইন ও সংবিধানে বিশ্বাস করি। কোনো দলকে সমর্থন করা আমাদের কাজ নয়।

এদিকে, গত শুক্রবার রাতে লাখো জনতার অবস্থান থেকে পদত্যাগে ইমরান খানকে দুই দিনের সময় দিয়েছেন দেশটির বিরোধী দল জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান। তিনি বলেন, ইমরান যদি এই সময়ের মধ্যে পদ থেকে সরে না দাঁড়ান, তবে ভিন্ন কৌশল নিতে আমরা বাধ্য হব। এরপরে আমাদের ধৈর্যের বাঁধ ভেঙে যাবে।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন জানায়, বিরোধীদের এমন কঠোর অবস্থানের কারণে অনেকটা নড়েচড়ে বসেছে ইমরান সরকার। মাওলানার এ ঘোষণার পরই ইসলামাবাদের নিরাপত্তা আরও জোরদার করা হয়। আগে থেকে বন্ধ থাকা গুরুত্বপূর্ণ সড়কের পাশাপাশি ছোট রাস্তাগুলোও বন্ধ করা হয়েছে।

শনিবার সকালে আলোচনার জন্য গঠিত সরকারি কমিটি জরুরি বৈঠক করে। সেখান থেকে বিরোধী নেতাদের সঙ্গে সাক্ষাতের সিদ্ধান্ত নেন তারা। পিপলস পার্টির নেতাদের মাধ্যমে মাওলানা ফজলুর রহমানের সঙ্গে মীমাংসায় যাচ্ছে ইমরান প্রশাসন।

নির্বাচনে কারচুপি করে ক্ষমতায় আসার অভিযোগে ইমরান খানকে অপসারণের দাবিতে জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান এই আজাদি মার্চের ডাক দিয়েছেন। গত সোমবার করাচি থেকে শুরু হওয়া এ আজাদি পদযাত্রা বৃহস্পতিবার রাজধানী ইসলামাবাদ পৌঁছায়।

বিরোধী দলীয় নেতা মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান বিরোধী আজাদি মার্চে কয়েক লাখ মানুষ অংশ নিয়েছে। লাখো জনতার বহর নিয়ে এদিন ইসলামাবাদে ঢুকেন মাওলানা ফজলুর রহমান।

শীর্ষ সংবাদ:
আঙ্গিনায় সবজি চাষ ॥ করোনা পরবর্তী সঙ্কট মোকাবেলায় পারিবারিক কৃষিতে জোর         করোনা থেকে মানুষকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করছি         বাজেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার কৌশল নেয়া হচ্ছে         করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৪২৩         সংক্রমণের শুরুতেই ওষুধ দিলে করোনায় মৃত্যু শূন্য         বাংলামোটরে বাসচাপায় দুজন নিহত, চালক গ্রেফতার         করোনার কারণে আম রফতানি অনিশ্চিত         শব্দ দূষণের যন্ত্রণা থেকে আপাতত মুক্ত রাজধানীবাসী         সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলছেই         করোনা উপসর্গ নিয়ে রানা প্লাজার মালিকসহ ১২ জনের মৃত্যু         চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডারের তীব্র সঙ্কট         ৫৫ শতাংশ সক্ষমতায় শতভাগ কর্মী রাখা সম্ভব নয়         স্পেনে করোনায় চারদিনে কেউ মরেনি ॥ নতুন মৃত্যুপুরী মেক্সিকো         আইএমএফের ঋণে রিজার্ভে নতুন রেকর্ড         অর্থনীতি একেবারে স্থবির অবস্থায়, তাই কিছু ক্ষেত্র উন্মুক্ত করেছি ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩         স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে ॥ সেতুমন্ত্রী         সরকারি চাকরীজীবিদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে         ১৩ বছরের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন         জুন থেকে শুরু হবে শ্রমিক ছাঁটাই : ড. রুবানা হক        
//--BID Records