শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাটুরিয়ার দরগ্রাম বিদ্যালয়ের শতাধিক ছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১৮ সেপ্টেম্বর ॥ মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শতাধিক ছাত্রী পানি শূন্যতায় অসুস্থ হয়ে পড়ে হাসপাতালে ভর্তি হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের এসএমলি ক্লাসের পর শিক্ষকরা মাঠের ময়লা পরিষ্কার করানোর সময় শতাধিক ছাত্রী অতিরিক্ত গরমে অসুস্থ হয়ে পড়ে। এমন খবর পেয়ে অভিভাবক ও শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ করে রাখে। পরে উত্তেজিত জনতা দরগ্রাম বাজার শিক্ষকদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে।

অসুস্থ শিক্ষার্থীরা অভিযোগ, বুধবার সকালে এসএমলি ক্লাস নেন শিক্ষকরা। পরে তাদের দিয়ে শিক্ষকরা জোর করে রোদের মধ্যে মাঠ পরিষ্কার করান। প্রায় আধা ঘণ্টা মাঠ পরিষ্কার সময় তারা অতিরিক্ত রোধ ও গরমে অসুস্থ হয়ে পড়ে। পরে স্থানীয়রা অসুস্থ শিক্ষার্থীদের মানিকগঞ্জ সদর হাসপাতাল ও সাটুরিয়া ৫০ শয্যা হাসপাতালে নিয়ে যায়। বুধবার দুপুর ১২টার দিকে সাটুরিয়া হাসপাতালে গিয়ে দেখা যায়, হাসপাতালের চিকিৎসকরা হিমশিম খাচ্ছেন। বেড ছাড়াও হাসপাতালের মেঝের কোথায় স্থান নেই। অপরদিকে অভিভাবক ও অন্যান্য শিক্ষার্থীরা এমন খবর শুনে প্রথমে বিদ্যালয়ে আসে। তারা প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানকে তার কক্ষে তালা মেরে অবরুদ্ধ করে রাখে। পরে উত্তেজিত জনতা শিক্ষকদের বিচারের দাবিতে দরগ্রাম বাজারের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে। এ সময় সাটুরিয়া-দরগ্রাম সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম, উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ ফটো ও সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মতিয়ার মিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের শান্ত করে বিদ্যালয়ে নিয়ে আসে। পরে তারা শিক্ষক, অভিভাবকদের নিয়ে জরুরী সভা করে পরিবেশ শান্ত করে।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়