মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্র্রধানমন্ত্রী উদ্বোধন করবেন শনিবার

  • চতুর্থ ড্রিমলাইনার

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার আনুষ্ঠানিকভাবে সম্পূর্ণ নতুন ৪র্থ বোয়িং ৭৮৭-৮ বিমান ‘ড্রিমলাইনার’ উদ্বোধন করবেন। এটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৬তম বিমান হতে যাচ্ছে। সোমবার বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজহংস নামের এই চতুর্থ ড্রিমলাইনারটি যুক্তরাষ্ট্রের সিয়াটল বোইং ফ্যাক্টরি থেকে বৃহস্পতিবার ঢাকায় অবতরণ করবে। খবর বাসসর।

এর আগে গত বছরের আগস্ট ও ডিসেম্বর মাসে ‘আকাশ বীণা’ ও ‘হংসবলাকা’ নামের প্রথম ও দ্বিতীয় ড্রিমলাইনার বোয়িং ৭৮৭-৮ বাংলাদেশে আনা হয়। গত জুলাই মাসে তৃতীয় বিমান গাংচিল আনা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই বিমানগুলোর নামকরণ করেন। বোয়িং কোম্পানি থেকে বিমানটি গ্রহণ করতে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, বেসামরিক বিমান কর্তৃপক্ষ, বাংলাদেশ (সিএএবি) ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের সমন্বয়ে একটি প্রতিনিধি দল বর্তমানে সিয়াটলে অবস্থান করছে। বিমানটি দেশে নিয়ে আসতে প্রতিনিধি দলটির সঙ্গে বাংলাদেশ বিমানের চীফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন শোয়েব চৌধুরীর নেতৃত্বে চার বিমান চালক সিয়াটলে গেছেন।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records