বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিভ্রাট নিয়ে সামান্যই বলেছে ইয়াহু

বিভ্রাট নিয়ে সামান্যই বলেছে ইয়াহু

অনলাইন ডেস্ক ॥ বিভ্রাটের শিকার হয়েছে বৈশ্বিক মেইল সেবাদাতা প্রতিষ্ঠান ইয়াহু। একারণে মেইল আদান প্রদান করতে বা ওয়েবমেইল অ্যাকাউন্ট ব্যবহার করতে পারছিলেন না গ্রাহক।

বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, যুক্তরাজ্যে ইয়াহুর পাশাপাশি ব্রিটিশ টেলিকম (বিটি), স্কাই এবং টকটক ইমেইল অ্যাকাউন্টও আক্রান্ত হয়েছে। ডাউনডিটেক্টরের তথ্যমতে যুক্তরাজ্যের স্থানীয় সময় সকাল সাতটায় এই বিভ্রাটের সূত্রপাত হয়।

ছয় ঘণ্টা পর ইয়াহুর সেবা স্বাভাবিক পর্যায়ে এলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কারণ হিসেবে 'কারিগরি ত্রুটি'র কথা বলা হয়।

এর বাইরে ইয়াহুর পক্ষ থেকে খুব সামান্যই বলা হয়েছে বিভ্রাট বিষয়ে। প্রতিষ্ঠানটি কেবল বলেছে “সমস্যা সমাধানে আমরা গুরুত্বের সঙ্গে কাজ করছি।”

বর্তমানে ইয়াহুর মালিকানা রয়েছে মার্কিন টেলিযোগযোগ প্রতিষ্ঠান ভেরাইজনের দখলে।

বিভ্রাট বিষয়ে বিটি’র এক মুখপাত্র বলেন, “ইয়াহু এখন বিশ্ব জুড়ে বিভ্রাটের মধ্যে রয়েছে, তার মানে আমাদের গ্রাহকরা বিটি ইয়াহু ইমেইল অ্যাকাউন্ট ব্যবহার করতে পারছেন না।”

“বিষয়টি যত দ্রুত সম্ভব সমাধানের চেষ্টা করছে ইয়াহু, সাময়িক অসুবিধার জন্য আমরা দুঃখিত।”

ইয়াহুর বিভ্রাট নিয়ে টকটক এবং স্কাইয়ের পক্ষ থেকেও টুইট করা হয়েছে।

বর্তমান বিশ্বে ইন্টারনেট বিভ্রাট অন্যন্য কোনো ঘটনা নয়। কিন্তু ছয় ঘন্টার বেশি সময় ধরে বিভ্রাট প্রতিষ্ঠানের জন্য সত্যিই ব্যতিক্রম।

কিছু গ্রাহক জানিয়েছেন কয়েক ঘন্টা পর তারা আবারও মেইল অ্যাকাউন্টে প্রবেশ করতে পেরেছেন। তবে কিছু ইমেইল গায়েব হয়ে গেছে।

শীর্ষ সংবাদ:
সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         রাষ্ট্রায়ত্ত পাটকলের উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         বিজিএমইএর করোনা ফিল্ড হাসপাতাল উদ্বোধন         বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প        
//--BID Records