বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাগরে দুই ট্রলারসহ ১৯ জেলেকে অপহরণ

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৭ আগস্ট ॥ হাতিয়ার নিঝুম দ্বীপের দক্ষিণে গভীরে সমুদ্রে মাছ ধরার দুটি ট্রলার ও দুই মাঝিসহ ১৯ জেলেকে অপহরণ করেছে জলদস্যুরা। এ সময় তারা গভীর সমুদ্রে আরও আটটি ট্রলারের মাছ লুট করে ট্রলারগুলোর ইঞ্জিন বিকল করে দেয়। সোমবার দুপুরে গভীর সমুদ্রে গেলে তাদের অপহরণ করে কিন্তু তারা নেটওয়ার্কে আসে রাত সাড়ে ১০টা। জানা যায়, হাতিয়া নিঝুম দ্বীপের দক্ষিণে গভীরে সমুদ্রে মাছ ধরতে গেলে এমভি মা-বাবার দোয়া ও এমভি জহির উদ্দিন নামে দুটি ট্রলারের মাঝি এরশাদ ও সালামসহ ১৭ জেলেকে মাছসহ জলদস্যু দলের সদস্যরা অপহরণ করে নিয়ে যায়।

ট্রলার মালিক সাহেদ জানান, আমার ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাট থেকে মাছ ধরার জন্য সোমবার দুপুরে গভীর সমুদ্রে গেলে তাদের অপহরণ করে কিন্তু তারা নেটওয়ার্কে আসে রাত সাড়ে ১০টায় মিনিটে। এ মুহূর্তে আমার মাঝি ও ট্রলারসহ জলদস্যুদের কাছে আটকা আছে। হাতিয়া ট্রলার মালিক সমিতির সভাপতি মোহাম্মদ রাশেদ জানান, এমভি মা-বাবার দোয়ার মাঝি এরশাদ ও এমভি জহির উদ্দিনের ১৮ জেলেসহ মোট ১৯ জনকে তারা অপহরণ করে। ধারণা করছি অপহরণকারীরা বন্দরটিলা, রহমতঘাট, বাঁশখালী ও নিঝুম দ্বীপের সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। এদের সঙ্গে হাতিয়ার নিঝুম দ্বীপ, বন্দরটিলার, বুড়িরচর, রহমতে ঘাটের রাসেল ডাকাত, আমির ডাকাত জড়িত থাকতে পারে। এদের বিষয়ে কিছুদিন আগে হাতিয়া থানার ওসিকে আমরা জানিয়েছি।

কোস্টগার্ডের হাতিয়া স্টেশন কমান্ডার এ জেড এম জহিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার দুপুরে নিঝুম দ্বীপের দক্ষিণে গভীর সমুদ্র থেকে দুই মাঝি ও দুটি ট্রলার অপহরণ হয়েছে বলে স্থানীয়রা জানান। দুপুরে ঘটনা ঘটলেও জেলেরা মোবাইল ফোনের নেটওর্য়াকে আসে রাত সাড়ে ১০টায়।

শীর্ষ সংবাদ:
রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু         সাভারে ৬ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মামলার রায়ে ১৩ জনের মৃত্যুদণ্ড         রাঙ্গামাটির সাজেকে পুড়েছে রিসোর্ট, রেস্তোরাঁ ও বসতবাড়ি         সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় বৃদ্ধা আহত, চালক আটক         ডি কাপলড সিরিজে মাধবনের সঙ্গে দেখা যাবে মীরকে         ওমিক্রন পরিস্থিতি খারাপ হলে বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান         শুরু হলো এইচএসসি ও সমমান পরীক্ষা         ওসি প্রদীপসহ আসামিদের আত্মপক্ষ সমর্থনে সাফাই সাক্ষী দেয়ার সুযোগ         বেনজেমার একমাত্র গোলে রিয়াল মাদ্রিদের জয়         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ১৭৬ জন         বন্দুকযুদ্ধে কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহ আলম নিহত         গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে