মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাগরে দুই ট্রলারসহ ১৯ জেলেকে অপহরণ

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৭ আগস্ট ॥ হাতিয়ার নিঝুম দ্বীপের দক্ষিণে গভীরে সমুদ্রে মাছ ধরার দুটি ট্রলার ও দুই মাঝিসহ ১৯ জেলেকে অপহরণ করেছে জলদস্যুরা। এ সময় তারা গভীর সমুদ্রে আরও আটটি ট্রলারের মাছ লুট করে ট্রলারগুলোর ইঞ্জিন বিকল করে দেয়। সোমবার দুপুরে গভীর সমুদ্রে গেলে তাদের অপহরণ করে কিন্তু তারা নেটওয়ার্কে আসে রাত সাড়ে ১০টা। জানা যায়, হাতিয়া নিঝুম দ্বীপের দক্ষিণে গভীরে সমুদ্রে মাছ ধরতে গেলে এমভি মা-বাবার দোয়া ও এমভি জহির উদ্দিন নামে দুটি ট্রলারের মাঝি এরশাদ ও সালামসহ ১৭ জেলেকে মাছসহ জলদস্যু দলের সদস্যরা অপহরণ করে নিয়ে যায়।

ট্রলার মালিক সাহেদ জানান, আমার ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাট থেকে মাছ ধরার জন্য সোমবার দুপুরে গভীর সমুদ্রে গেলে তাদের অপহরণ করে কিন্তু তারা নেটওয়ার্কে আসে রাত সাড়ে ১০টায় মিনিটে। এ মুহূর্তে আমার মাঝি ও ট্রলারসহ জলদস্যুদের কাছে আটকা আছে। হাতিয়া ট্রলার মালিক সমিতির সভাপতি মোহাম্মদ রাশেদ জানান, এমভি মা-বাবার দোয়ার মাঝি এরশাদ ও এমভি জহির উদ্দিনের ১৮ জেলেসহ মোট ১৯ জনকে তারা অপহরণ করে। ধারণা করছি অপহরণকারীরা বন্দরটিলা, রহমতঘাট, বাঁশখালী ও নিঝুম দ্বীপের সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। এদের সঙ্গে হাতিয়ার নিঝুম দ্বীপ, বন্দরটিলার, বুড়িরচর, রহমতে ঘাটের রাসেল ডাকাত, আমির ডাকাত জড়িত থাকতে পারে। এদের বিষয়ে কিছুদিন আগে হাতিয়া থানার ওসিকে আমরা জানিয়েছি।

কোস্টগার্ডের হাতিয়া স্টেশন কমান্ডার এ জেড এম জহিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার দুপুরে নিঝুম দ্বীপের দক্ষিণে গভীর সমুদ্র থেকে দুই মাঝি ও দুটি ট্রলার অপহরণ হয়েছে বলে স্থানীয়রা জানান। দুপুরে ঘটনা ঘটলেও জেলেরা মোবাইল ফোনের নেটওর্য়াকে আসে রাত সাড়ে ১০টায়।

শীর্ষ সংবাদ:
আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা         মধ্য ফেব্রুয়ারির আগে করোনা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে         অর্ধেক জনবলে অফিস চলা শুরু         করোনায় আরও ১৫ জনের মৃত্যু         শিক্ষা আইন চূড়ান্ত শীঘ্রই সংসদে উঠবে ॥ শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না গণপরিবহনে         কুমার নদে বিলীন মন্দিরসহ ১১ স্থাপনা         মধ্যপ্রাচ্যগামী এয়ার টিকেটের মূল্য তিনগুণ বেড়েছে         এবারের পুলিশ সপ্তাহে পুরনো দাবিগুলোই উত্থাপনের উদ্যোগ         দক্ষতা মূল্যায়নের মূল ভিত্তি হবে পারফরমেন্স         শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         আন্দোলনকারীদের অর্থ সংগ্রহের ৬ ‘অ্যাকাউন্ট বন্ধ’         ভূমি নিয়ে আসছে নতুন আইন