মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোহেলের গোলকে সেরা নির্বাচনের সুযোগ...

স্পোর্টস রিপোর্টার ॥ গত জুনে এএফসি কাপের গ্রুপপর্বে নেপালের মানাং মার্শিয়াংদি ক্লাবের বিরুদ্ধে অসাধারণ একটি গোল করেছিলেন ঢাকা আবাহনী লিমিটেডের মিডফিল্ডার মামুনুল ইসলাম। তার ওই গোলটি সপ্তাহসেরা নির্বাচিত হয়েছিল। এবার পালা তারই ক্লাব-সতীর্থ আরেক মিডফিল্ডার সোহেল রানার।

বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপের আন্তঃ আঞ্চলিক সেমিফাইনালের প্লে-অফ ম্যাচে উত্তর কোরিয়ান ক্লাব এপ্রিল টুয়েন্টি ফাইভ এসসির বিপক্ষে দারুণ দর্শনীয় একটি গোল করেন সোহেল। আবাহনীর ৪-৩ গোলের জয়ে এটি ছিল ম্যাচে ও দলের প্রথম গোল।

সোহেল রানার এই গোলটিকে সেরা হিসেবে নির্বাচিত করার সুযোগ আছে। সে জন্য দর্শকদের ভোট দিতে হবে এএফসির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে।

ম্যাচের তখন ৩৩ মিনিট। একটি সংঘবদ্ধ আক্রমণ করে আবাহনী। আক্রমণটি হেড করে ফিরিয়ে দেন কোরিয়ান এক ডিফেন্ডার। বলটি গিয়ে পড়ে ডি-বক্সের বাইরে ফরোয়াড নাবিব নেওয়াজ জীবনের পায়ে। জীবন বলটি ব্যাকহিল পাস দেন সোহেলকে। তিনি দৌড়ে এসে বাঁ পায়ের বুলেট গতির যে শটটি নেন তা কোরিয়ান গোলরক্ষক প্রাণপণে ঝাঁপিয়ে পড়েও ধরতে পারেননি, ঢুকে যায় জালে, গোল।

সোহেল রানার এই গোল এখন এএফসির আলোচনায়। নির্বাচিত হয়েছে এএফসির সপ্তাহসেরা গোলের তালিকায়ও। একই ম্যাচে করা কোরিয়ান ক্লাবের চো জং হিউকের গোলটিও আছে সেরার তালিকায়।

ভিসা জটিলতায় আবাহনীর সানডে!

স্পোর্টস রিপোর্টার ॥ এএফসি কাপে দুর্দান্ত খেলছে আবাহনী। সেই সঙ্গে দুর্দান্ত খেলছেন দলের নাইজিরিয়ান ফরোয়ার্ড সানেড চিজোবা। বুধবার অনুষ্ঠিত ম্যাচে উত্তর কোরিয়ার এপ্রিল টুয়েন্টি ফাইভকে ৪-৩ গোলে হারায় আবাহনী। দলের জয়ে জোড়া গোল করেন সানডে। ফিরতি লেগে পিয়ংইয়ংয়ে গিয়ে এপ্রিলের বিরুদ্ধে ২৮ আগস্ট মুখোমুখি হবে আবাহনী। তবে সেই ম্যাচে সানডের খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তার। কারণ ভিসা সমস্যা। এ নিয়ে অনেক দুশ্চিন্তায় পড়ে যায় তার ক্লাব। ভিসা প্রাপ্তির জন্য অনেক চেষ্টা করেছে। অবশেষে তাদের সেই চেষ্টা সফল হতে যাচ্ছে।

জানা গেছে সানডে যাচ্ছেন উত্তর কোরিয়ায়। তবে দলের সঙ্গে নয়, একা, একদিন পর। এ প্রসঙ্গে আবাহনী ম্যানেজার সত্যজিৎ দাশ রূপু বলেন, ‘সানডেকে আমরা ™ি^তীয় লেগে পাচ্ছি, এটা মোটামুটি নিশ্চিত। ব্যাংকক থেকে চায়না হয়ে ট্রানজিট নিয়ে উত্তর কোরিয়ায় যাবেন তিনি।’

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে