সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদক জঙ্গিবাদ ও ইভটিজিং থেকে যুবকদের দূরে রাখুন : বিচারপতি জে.বি.এম. হাসান

মাদক জঙ্গিবাদ ও ইভটিজিং  থেকে যুবকদের দূরে রাখুন : বিচারপতি জে.বি.এম. হাসান

নিজস্ব সংবাদদাতা, পটিয়া ॥ বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি জে.বি.এম. হাসান বলেছেন, মাদক জঙ্গিবাদ ও ইভটিজিং থেকে যুব সমাজকে দূরে থাকতে হবে। যে পরিবারে একজন মাদকাসক্ত যুবক রয়েছে ওই যুবকেই একটি পরিবার এবং সমাজকে ধ্বংসের জন্য যথেষ্ট। তাই অনৈতিক কাজ থেকে যুব সমাজ ও শিক্ষার্থীদের দূরে থাকতে হবে।

তাছাড়া শিক্ষার্থীদের শুধু শিক্ষা গ্রহণ করলে হবে না, সবাইকে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তার জন্য পাঠ্যপুস্তকের জ্ঞান অর্জনের পাশাপাশি নৈতিক শিক্ষার জন্য শিক্ষকদের ভুমিকা রাখতে হবে। বুধবার দুপুরে চট্টগ্রামের পটিয়া উপজেলার এয়াকুবদন্ডী হুলাইন পাইরোল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বিচারপতির পিতা শিক্ষক মরহুম এএফএম শামসুদ্দিনের এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্কুল পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সদস্য মো. শামশুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান, দৈনিক ইত্তেফাকের চট্টগ্রাম ব্যুারো প্রধান সালাউদ্দিন মো. রেজা, পেট্রো বাংলার সাবেক মহাব্যবস্থাপক শামসুদ্দিন আহমদ, পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মতুর্জা কামাল মুন্সি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক পার্থ সারথী সাহা, স্কুলের আজীবন দাতা সদস্য কায়সার চৌধুরী পিন্টু, গাজী প্রকাশনীর পরিচালক গাজী মো. মামুন, বিদ্যালয়ের দাতা সদস্য নুরুল ইসলাম চৌধুরী, বিদ্যুৎসাহী সদস্য নাসির উদ্দিন ফারুকী, অভিভাবক সদস্য নাছির সুলতান চৌধুরী, মো. হাবিব, শাখাওয়াত হোসেন চৌধুরী, দিদারুল ইসলাম, মনোয়ারা বেগম, দাতা সদস্য জাকির হোসাইন, মারুফ চৌধুরী শামীম, গাজী মো. ফারুক, আবুল মনছুর, মহিউদ্দিন নাহিদ, সাইফুল ইসলাম, নুরুল ইসলাম, শাহাদাত হোসেন সবুজ মেম্বার, আবুল মনছুর, স্বাস্থ্য কর্মকর্তা আবদুল মালেক, চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্মকর্তা আবুল মনছুর।

আলোচনা সভার আগে বিচারপতি জে.বি.এম. হাসান এয়াকুবদন্ডী স্কুলে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব উদ্বোধন করেন। এটির মাধ্যমে আধুনিক ও প্রযুক্তি নির্ভর শিক্ষা অর্জন এবং সারা বিশ্বকে শিক্ষার্থীদের একহাতের মুঠোয় আনা সম্ভব। ডিজিটাল ল্যাব থেকে যেগুলো ভালো তা গ্রহণ ও খারাপগুলো পরিহার করতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। স্কুলের শিক্ষার্থীদের শুধু শিক্ষা গ্রহণ করলে হবে না, সবাইকে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাঁর পিতা মরহুম এএফএম শামসুদ্দিনের স্মরণ সভা শেষে শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তির অর্থ ও সনদপত্র প্রদান করেন।

শীর্ষ সংবাদ:
উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত        
//--BID Records