মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইন্দোনেশিয়ায় যাচ্ছেন শূটাররা

স্পোর্টস রিপোর্টার ॥ শুধু খেলার জন্য খেলা নয়, এসএ গেমসের আগে ভাল প্রস্তুতি সারতে পদক জয়ের জন্যই খেলবে বাংলাদেশ। ইন্দোনেশিয়া শূটিং চ্যাম্পিয়নশিপের জন্য দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে এমন কথাই জানান শূটাররা। এই টুর্নামেন্টে ভাল করা শূটারদের নিয়ে নবেম্বরে কাতারে সুযোগ থাকছে অলিম্পিকে কোটা প্লেসের জন্য লড়ার। এরপরই শূটারদের নিয়ে দক্ষিণ কোরিয়ার তিন শহরে দীর্ঘ একমাসের প্রস্তুতি ক্যাম্প সারবে বাংলাদেশ শূটিং স্পোর্ট ফেডারেশন।

১৮ আগস্ট থেকে ইন্দোনেশিয়ার জাকার্তায় শুরু হচ্ছে আসর। কিন্তু বাংলাদেশের ইভেন্ট পরে থাকায় শূটার দল দেশ ছাড়বে দুইদিন বাদে ২০ আগস্ট। রাইফেল ও পিস্তল দুই বিভাগ থাকলেও শুধু রাইফেলে লড়বে ছেলে-মেয়ে মিলিয়ে দেশের সেরা ১০ শূটার। তাই শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত শূটাররা। এ টুর্নামেন্টের গুরুত্ব অন্য জায়গায়। এখানে ভাল করাদের নিয়ে নবেম্বরে কাতারের দোহায় এশিয়ান চ্যাম্পিয়নশিপে কোটা প্লেসের জন্য খেলতে যাবে শূটাররা। সেখানে ভাল করলেই সুযোগ মিলবে ২০২০ টোকিও অলিম্পিকে অংশ নেয়ার। তাই সেই অঞ্চলেরই কোচ কিম ইয়ংয়ের হাত ধরে নিয়মিত শিখছে শূটাররা।

৭ দিনের টুর্নামেন্ট শেষে দেশে ফিরেও অবসর নেই শূটারদের। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই আবার টিকেট কাটতে হবে দক্ষিণ কোরিয়ার বিমানের। একমাসের অনুশীলন ও প্রতিযোগিতার জন্য ক্যাম্প বসবে কোরিয়ার তিন শহরে। ফেডারেশনের তাই প্রস্তুতিতে ঘাটতি না রাখতে দ্বিধাহীন। ২৭ আগস্ট শেষ হবে টুর্নামেন্ট। শূটাররা দেশে ফিরবে পরদিন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা         অপরাধের ধরন-মাধ্যম প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে : এনটিএমসি পরিচালক         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৫১ জন হাসপাতালে         হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলায় বহিরাগতরাও অংশ নিয়েছিল ॥ স্পিকার         মেয়র আতিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ         ব্যাক্তির অপরাধে কোন সম্প্রদায়কে দায়ী করা যাবে না ॥ শিক্ষামন্ত্রী         কুমিল্লার ঘটনার মুলহোতা পলাতক, শিগগিরই গ্রেফতার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পা থেকে মাথা পর্যন্ত অসাম্প্রদায়িক চেতনার মূল্যবোধে সজ্জিত হতে হবে ॥ ইনু         দুর্নীতির মামলার ভয় দেখিয়ে চিকিৎসকের ৯৫ লাখ টাকা আত্মসাত ॥ গ্রেফতার ২         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে’         অপরাধী শনাক্তে সক্ষমতা বাড়ল র‍্যাবের         যবিপ্রবিতে ফিজিওথেরাপি চিকিৎসায় রোবোটিক্স প্রযুক্তি ব্যবহার শীর্ষক সেমিনার         সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় আ.লীগের