শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দারোগার দাবিকৃত টাকা না দেয়ায় জামিনে থাকা আসামিকে গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জামিনের কাগজ জমা দেয়ার পরও দারোগার দাবিকৃত ৫০ হাজার টাকা না দেয়ায় এক যুবককে গ্রেফতার করে আদালতে পাঠানোর অভিযোগ পাওয়া গেছে। পরবর্তীতে আদালতে জামিনের কাগজ দেখিয়ে মুক্তি পেয়েছেন ওই যুবক। ঘটনাটি জেলার উজিরপুর উপজেলার পূর্ব মু-পাশা গ্রামের।

শনিবার সকালে ওই গ্রামের দিনমজুর সোহরাব হোসেন বেপারি অভিযোগ করে বলেন, দুই বছর আগে একটি সাজানো মামলায় তার পুত্র হাসান বেপারিকে গ্রেফতার করে জেলহাজতে পাঠায় পুলিশ। ওই মামলায় দীর্ঘদিন আদালতে হাজিরা দিয়ে আসছিল হাসান। এরমধ্যে কয়েকটি তারিখে হাজিরা না দেয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। পরে ওই মামলায় হাসান পুনরায় আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে জেলহাজতে প্রেরণ করে। গত ১৭ জুন ওই মামলায় পুনরায় হাসান জামিনে মুক্ত হয়ে ১৮ জুন উজিরপুর থানায় জামিনের কাগজ (রিকল) জমা দিয়ে রিসিভ কপি নিয়ে আসে।

সোহরাব হোসেন আরও জানান, গত ৮ আগস্ট রাত আড়াইটার দিকে এসআই আইউবসহ কয়েক কনস্টেবল তার বাড়িতে গিয়ে জামিনে থাকা মামলায় হাসানকে গ্রেফতার করে। এ সময় থানায় জমা দেয়া জামিনের রিকলের কাগজ দেখানো হলেও তাতে কর্ণপাত না করে হাসানকে ছেড়ে দেয়ার জন্য এসআই আইউব ৫০ হাজার টাকা দাবি করে। এসআইর দাবিকৃত টাকা দিতে না পারায় বৃহস্পতিবার রাতভর হাসানকে থানায় আটক রাখা হয়। পরবর্তীতে শুক্রবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়। পরে ওইদিন দুপুরে কোর্টের জিআরও’র কাছে জামিনের কাগজপত্র জমা দিয়ে হাসানকে মুক্ত করা হয়। এ ব্যাপারে দিনমজুর সোহরাব হোসেন তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের উর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন। টাকা দাবির অভিযোগ অস্বীকার করে এসআই আইউব জানান, আসামির বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত         আফ্রিকার ৭ দেশ থেকে ফিরলেই নিজ খরচে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক         মানুষকে আগামী বহু বছর ধরে কোভিডের টিকা নেবার প্রয়োজন হতে পারে ॥ ড. বুর্লা         মুন্সীগঞ্জে বিস্ফোরণে দগ্ধ ভাই-বোন নিহত ॥ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বাবা-মা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৪২ জন         ১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক