রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দারোগার দাবিকৃত টাকা না দেয়ায় জামিনে থাকা আসামিকে গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জামিনের কাগজ জমা দেয়ার পরও দারোগার দাবিকৃত ৫০ হাজার টাকা না দেয়ায় এক যুবককে গ্রেফতার করে আদালতে পাঠানোর অভিযোগ পাওয়া গেছে। পরবর্তীতে আদালতে জামিনের কাগজ দেখিয়ে মুক্তি পেয়েছেন ওই যুবক। ঘটনাটি জেলার উজিরপুর উপজেলার পূর্ব মু-পাশা গ্রামের।

শনিবার সকালে ওই গ্রামের দিনমজুর সোহরাব হোসেন বেপারি অভিযোগ করে বলেন, দুই বছর আগে একটি সাজানো মামলায় তার পুত্র হাসান বেপারিকে গ্রেফতার করে জেলহাজতে পাঠায় পুলিশ। ওই মামলায় দীর্ঘদিন আদালতে হাজিরা দিয়ে আসছিল হাসান। এরমধ্যে কয়েকটি তারিখে হাজিরা না দেয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। পরে ওই মামলায় হাসান পুনরায় আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে জেলহাজতে প্রেরণ করে। গত ১৭ জুন ওই মামলায় পুনরায় হাসান জামিনে মুক্ত হয়ে ১৮ জুন উজিরপুর থানায় জামিনের কাগজ (রিকল) জমা দিয়ে রিসিভ কপি নিয়ে আসে।

সোহরাব হোসেন আরও জানান, গত ৮ আগস্ট রাত আড়াইটার দিকে এসআই আইউবসহ কয়েক কনস্টেবল তার বাড়িতে গিয়ে জামিনে থাকা মামলায় হাসানকে গ্রেফতার করে। এ সময় থানায় জমা দেয়া জামিনের রিকলের কাগজ দেখানো হলেও তাতে কর্ণপাত না করে হাসানকে ছেড়ে দেয়ার জন্য এসআই আইউব ৫০ হাজার টাকা দাবি করে। এসআইর দাবিকৃত টাকা দিতে না পারায় বৃহস্পতিবার রাতভর হাসানকে থানায় আটক রাখা হয়। পরবর্তীতে শুক্রবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়। পরে ওইদিন দুপুরে কোর্টের জিআরও’র কাছে জামিনের কাগজপত্র জমা দিয়ে হাসানকে মুক্ত করা হয়। এ ব্যাপারে দিনমজুর সোহরাব হোসেন তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের উর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন। টাকা দাবির অভিযোগ অস্বীকার করে এসআই আইউব জানান, আসামির বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল