রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মালদ্বীপে আন্তর্জাতিক ফ্রেন্ডলি হ্যান্ডবল সিরিজে বাংলাদেশের ভিকারুননিসা স্কুল হ্যান্ডবল দল অপরাজিত চ্যাম্পিয়ন

 মালদ্বীপে আন্তর্জাতিক ফ্রেন্ডলি হ্যান্ডবল সিরিজে বাংলাদেশের ভিকারুননিসা স্কুল হ্যান্ডবল দল অপরাজিত চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ মালদ্বীপে গিয়ে একটি তিন ম্যাচের হ্যান্ডবল সিরিজ খেলে চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে এসেছে বাংলাদেশের ভিকারুননিসা নুন স্কুল এ্যান্ড কলেজ হ্যান্ডবল দল। খেলা হয়েছিল গুরাইধো, হুলুমালে এবং মালে সিটিতে। সিরিজের নাম ছিল মালদ্বীপ বনাম বাংলাদেশ অনুর্ধ-১৬ গালর্স ইনভাইটেশনাল ফ্রেন্ডলি হ্যান্ডবল সিরিজ।

সিরিজে বাংলাদেশের মেয়েরা তিন ম্যাচের প্রতিটিতেই জেতে। হারায় যথাক্রমে গুরাইধো স্কুলকে ২৫-৮, ঘাজী স্কুলকে ২৭-৯ এবং মালে দলকে ১৪-১০ গোলে। মালদ্বীপ জাতীয় হ্যান্ডবল দলের কোচ আমজাদ হোসেন বাংলাদেশী। মূলত তার মাধ্যমেই বাংলাদেশের এই স্কুলটি মালদ্বীপ সফরে যাবার সুযোগ পায়।

বাংলাদেশ দলের কোচ ছিলেন নাসির উল্লাহ লাভলু। ম্যানেজার ছিলেন লিপি বেগম (তিনি ভিকারুননিসা স্কুলের শিক্ষকও বটে) দলের খেলোয়াড়রা ছিল : ফাতেমা, লামিয়া, সাদিয়া, সামিয়া, নুহা, মেহজাবিন, মিষ্টি, রামিসা, মুমু, সুলতানা, তাবাসসুম, জারা, আল্পনা, নিশাত এবং বৃষ্টি। দলের মধ্যে একমাত্র ফাতেমাই হচ্ছে কলেজ পড়ুয়া। বাকিরা সবাই স্কুলে পড়ে। তাছাড়া ফাতেমা ও লামিয়া হচ্ছে আপন দুই বোন।

লিপি বেগম জনকণ্ঠকে জানান, ‘মালদ্বীপে আসলে আমাদের চারটি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু বিরূপ আবহাওয়ার কারণে মাফুশিতে একটি ম্যাচ বাতিল হয়ে যায়।’ লিপি আরও যোগ করেন, ‘বিদেশের মাটি থেকে এটা আমাদের স্কুলের দ্বিতীয় আন্তর্জাতিক হ্যান্ডবল সাফল্য। এর আগে ২০১৩ সালে নেপালে গিয়ে পাঁচ ম্যাচের সিরিজে প্রতিটি ম্যাচ জিতে আমাদের অ-১৩ দল অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল।’

২০১২ সাল থেকেই বিভিন্ন দেশ সফর করে এরকম আন্তর্জাতিক ফ্রেন্ডলি সিরিজ খেলে আসছে ভিকারুননিসা নুন স্কুল। ২০১২ সালে সুইডেনে (২ ম্যাচে জয়), ২০১৪ সালে ভারতে (রানার্সআপ), ২০১৬ সালে জার্মানিতে (২), ২০১৮ সালে জার্মানিতে (২) সফর করে বাংলাদেশের ঐতিহ্যবাহী এই স্কুল হ্যান্ডবল দল।

শীর্ষ সংবাদ:
করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ২৩৯ গবেষকের চ্যালেঞ্জ        
//--BID Records