শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৮৫ হাজার ৮১১ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন

জনকণ্ঠ ডেস্ক ॥ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ার লাইন্সের ২৩৭টি হজ ফ্লাইটে শুক্রবার পর্যন্ত ৮৫ হাজার ৮১১ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। ঢাকায় হজ অফিসের ২২তম বুলেটিনে এই তথ্য জানানো হয়। খবর বাসসর।

২৫ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত সরকারী ব্যবস্থাপনার বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ১২৬টি ও সৌদি এয়ারলাইন্সের ১১১টি হজ ফ্লাইটে এ সব হজ যাত্রী নিরাপদে সৌদি আরবে অবতরণ করেন। এরমধ্যে মোট ২৩৭টি হজ ফ্লাইটে ৪ হাজার ৬০৪ জন সরকারী ব্যবস্থাপনায় এবং বেসরকারী ব্যবস্থাপনায় ৮১ হাজার ২০৭ জন হজযাত্রী সৌদি আরব গিয়েছেন।

এবছর প্রথমবারের মতো সৌদি আরবের প্রিএ্যারাইভাল ইমিগ্রেশন ঢাকায় বাংলাদেশ বিমান বন্দর থেকে চালু করা হয়েছে। যার ফলে সৌদি আরবের বিমান বন্দরে পৌঁছে হজযাত্রীরা ইমিগ্রেশনের জন্য অপেক্ষা না করে সরাসরি বের হয়ে সহজেই গন্তেব্যে পৌঁছতে পারছেন। এবার ৫৯৮টি হজ এজেন্সির মাধ্যমে সরকারী ও বেসরকারী ব্যবস্থাপনায় ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন হজযাত্রী সৌদি আরব যাবেন।

হজ কার্যক্রম তদারকিতে সৌদি আরব যাবেন ইসি ॥ নির্বাচন কমিশন (ইসি) জাতীয় ও আন্তর্জাতিকভাবে নিরপেক্ষ। তাই তারা বাংলাদেশ সরকারের পক্ষে এবার হজের কার্যক্রম তদারকি করতে সৌদি আরব যাচ্ছেন। শুক্রবার সকালে আশকোনার হজ ক্যাম্প পরিদর্শনে গিয়ে একথা বলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। খবর ওয়েবসাইটের।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২         সৈয়দপুরে নিজ বাসা থেকে কাপড় ব্যবসায়ী মরদেহ উদ্ধার         বিপিএল চট্টগ্রাম পর্ব ॥ টস জিতে ফিল্ডিং নিয়েছে খুলনার         নির্বাচন কমিশনার এবং এফডিসির এমডির পদত্যাগ চান সোহান         রাজশাহীতে করোনা শনাক্তের রেকর্ড, আরও দুইজনের মৃত্যু         নীলফামারীতে চলেছে মৃদু শৈত্যপ্রবাহ         জবি নিরাপত্তাকর্মীর পেটে চাকু ধরে সর্বস্ব ছিনতাই         জবিতে ভর্তির ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ ॥ ফাঁকা ৬২২ আসন         গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় আমাদের নজর দিতে হবে ॥ পরিকল্পনামন্ত্রী         ৬৯ এর গণঅভ্যূত্থানে শহীদ আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ         রাশিয়ার গ্যাস পাইপলাইন বন্ধের হুমকি যুক্তরাষ্ট্রের         বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়         মমেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৯         বিএফডিসিতে শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন শুরু হয়েছে         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন         লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত