সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদালতে রিফাত ফরাজীর স্বীকারোক্তি

  • রিফাত হত্যা মামলা

মোস্তফা কাদের, বরগুনা ॥ চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেফতারকৃত ২নং আসামি রিফাত ফরাজী দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে। শনিবার বিকেল ৩টায় রিফাত ফরাজীকে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতের বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজী তার বক্তব্য রেকর্ড করেন। সন্ধ্যা সাড়ে সাতটায় জবানবন্দী শেষ হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক মোঃ হুমায়ূন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। এনিয়ে হত্যার দায় স্বীকার করে এখন পর্যন্ত ১৪ আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা আদালত প্রাঙ্গণে উপস্থিত গণমাধ্যমকর্মীদের জানান, রিফাত ফরাজীর দ্বিতীয় মেয়াদের সাতদিনের রিমান্ডের ষষ্ঠদিনে তাকে আদালতে হাজির করা হয়। রিফাত ফরাজী স্বেচ্ছায় ১৬৪ ধারায় দায় স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছেন।

বিচারে খুশি রিফাতের বাবা, আত্মহত্যা করতে চান মিন্নির বাবা ‌‌॥ আমার ছেলে রিফাতকে যারা হত্যা করেছে তাদের বিচার হচ্ছে তাই আমি খুশি। তবে যেদিন আমার ছেলের আত্মা শান্তি পাবে সেদিনই আমি শান্ত হব। ছেলে হারানোর ব্যথা সেই বোঝে যার ছেলে অকালে মারা যায়। শনিবার (২০ জুলাই) দুপুরে বরগুনা সদর থানার সামনে দাঁড়িয়ে কথাগুলো বলেন রিফাত শরীফের বাবা দুলাল শরীফ। রাজনৈতিক ভাবে আপনি প্রভাবিত হচ্ছেন কি না? এমন প্রশ্নের জবাবে দুলাল শরীফ বলেন, ছেলে হারানোর শোকে আমি কাতর। রাজনৈতিক প্রভাব এখানে এলো কোথা থেকে। ছেলে হত্যার বিচার পেলেই আমি খুশি। এ সময় তিনি বাকি আসামিদের দ্রুত গ্রেফতার করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

অপরদিকে শনিবার সকালে নিজ বাড়িতে বসে আয়েশা সিদ্দিকা মিন্নির বাবা মোজাম্মেল হক কিশোর সাংবাদিকদের বলেন, সারাদেশের মানুষ দেখেছে আমার মেয়ে কিভাবে তার স্বামীকে রক্ষার জন্য সন্ত্রাসীদের সঙ্গে লড়াই করেছে। একটি প্রভাবশালী মহল আমার মেয়েকে ফাঁসিয়ে খুনীদের আড়াল করতে চাইছে। দেশবাসী শুনে রাখেন, আমার মেয়ের কিছু হলে আমি আত্মহত্যা করব। আমার মেয়েকে চাপ দিয়ে জবানবন্দী নেয়া হয়েছে। মিন্নি নির্দোষ, রিফাত হত্যার পেছনে শুরু হয়েছে নোংরা রাজনীতি। প্রশাসনের লোকেরা শোনেন, আপনারা সঠিক তদন্ত করেন তাহলে রিফাত হত্যার মূল রহস্য বেরিয়ে আসবে।

শীর্ষ সংবাদ:
উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত        
//--BID Records