শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চূড়ান্ত পর্বের খেলা শুরু আজ থেকে

স্পোর্টস রিপোর্টার ॥ জাপান ফুটবল এ্যাসোসিয়েশনের আর্থিক সহায়তায় ‘জেএফএ অনুর্ধ-১৪ নারী জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ’-এর চূড়ান্ত পর্বের খেলা মাঠে গড়াচ্ছে আজ শুক্রবার থেকে। প্রতিটি খেলাই অনুষ্ঠিত হবে ঢাকার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৯ জুলাই। প্রতিটি ম্যাচ হবে ৭০ মিনিটের (৩৫+৩৫ মিনিট, ১০ মিনিট বিরতি)।

এবারের আসরের প্রথমপর্বে জেলা পর্যায়ে অংশ নেয় মোট ৩৯ দল। দেশের মোট ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত হয় খেলাগুলো। এগুলো হচ্ছে : যশোর, খাগড়াছড়ি, গোপালগঞ্জ, রাজশাহী, ময়মনসিংহ এবং রংপুর।

জেলা পর্যায়ের খেলাগুলো হয় নকআউট পদ্ধতিতে। ছয় জোনের চ্যাম্পিয়ন এবং সেরা দুই রানার্সআপসহ মোট আট দল নিয়ে ঢাকায় শুরু হচ্ছে ফাইনাল রাউন্ডের খেলা। এই রাউন্ডটি হবে গ্রুপ ও লীগ পদ্ধতিতে। অংশগ্রহণ ফি বাবদ জেলার দলগুলো পায় ১৫ হাজার টাকা করে। ফাইনাল রাউন্ডে সুযোগ পাওয়া দলগুলো অংশগ্রহণ ফি বাবদ পাবে ২০ হাজার টাকা করে। প্রতি জোনের বিজয়ী দল পুরস্কার হিসেবে পায় পাঁচ হাজার টাকা। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলের পুরস্কার ৫০ হাজার টাকা। আর রানার্সআপ দল পাবে ২৫ হাজার টাকা। এছাড়া ফেয়ার প্লে ট্রফি, সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়ের ট্রফিও দেয়া হবে।

এই ট্যালেন্ট হান্ট টুর্নামেন্ট থেকে বাফুফে মেধাবী ফুটবলারদের বাছাই করে বিভিন্ন জাতীয় বয়সভিত্তিক দলের প্রাথমিক স্কোয়াডে অন্তর্ভুক্ত করবে। তবে সংখ্যাটা কত সেটা তারা জানায়নি।

চূড়ান্ত পর্বে ছয় ভেন্যুর চ্যাম্পিয়ন ও দু’টি রানার্সআপ দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘ক’ গ্রুপে আছে টাঙ্গাইল, রাজশাহী, মাগুরা ও ঠাকুরগাঁও এবং ‘খ’ গ্রুপে আছে রাঙ্গামাটি, রংপুর, মানিকগঞ্জ ও ময়মনসিংহ।

আজ উদ্বোধনী ম্যাচে দুপুর ২টায় টাঙ্গাইল মুখোমুখি হবে ঠাকুরগাঁও জেলার। খেলা উপলক্ষে বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বাফুফের মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, টুর্নামেন্টের পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের উর্ধতন কর্মকর্তা এফএম ইকবাল বিন আনোয়ার এবং বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

শীর্ষ সংবাদ:
একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাসের রোগী শনাক্ত, ২৩ জনের মৃত্যু         লিবিয়ায় আহত ১১ বাংলাদেশি হাসপাতালে, আশঙ্কাজনক ৩ জন         গুলি করে ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনা তদন্তে নেমেছে লিবিয়া         নোয়াখালীতে মা ও শিশুর লাশ উদ্ধার         প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি         লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা         নারায়ণগঞ্জে করোনায় গত ২৪ ঘন্টায় আরো দুইজনের মৃত্যু ॥ মোট মৃত্যু ৭৭         ভারতে জেএমবির অন্যতম শীর্ষ নেতা করিম গ্রেফতার         সোনারগাঁয়ে করোনায় মৃত্যু ৭ ॥ লাশ দাফনে ইউএনও         সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে সই করলেন ট্রাম্প         চীনের নিন্দায় সরব যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলিয়া         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আরও ১২৯৭ জনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ এবার মৃত্যুতেও চীনকে ছাড়িয়ে গেল ভারত         মোদির সঙ্গে কথা হয়েছে, তার মন ভালো নেই         দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল         মহামারির মধ্যে কৃষ্ণাঙ্গ হত্যার জেরে উত্তাল যুক্তরাষ্ট্র         ব্রাজিলে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত ২৬৪১৭         নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের         অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়        
//--BID Records