শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্জেন্টিনার কোপা আমেরিকার প্রাথমিক দলে আগুয়েরো

আর্জেন্টিনার কোপা আমেরিকার প্রাথমিক দলে আগুয়েরো

অনলাইন ডেস্ক ॥ কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার প্রাথমিক দলে জায়গা পেলেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার সের্হিও আগুয়েরো। গত বুধবার ৪০ জনের এই দল ঘোষণা করেছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)। তারা ২৩ জনের চূড়ান্ত দল জমা দিবে দুই সপ্তাহের মধ্যে।

এই মৌসুমে ম্যানচেস্টার সিটিকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন আগুয়েরো। ৩৩ ম্যাচে ২১ গোল করে শীর্ষ গোলদাতার তালিকায় দুইয়ে তিনি। গত বছরের বিশ্বকাপে শেষ ষোলোতে বিদায়ের পর থেকে আর্জেন্টিনার জার্সি গায়ে দেওয়া হয়নি তার।

আগুয়েরোর পাশাপাশি বার্সা ফরোয়ার্ড লিওনেল মেসি ও প্যারিস সেন্ত জার্মেইর আনহেল দি মারিয়া এই দলে আছে। এছাড়া জুভেন্টাসের পাউলো দিবালা এবং ইন্টার মিলানের লুয়াতারো মার্তিনেস ও মাউরো ইকার্দি অন্তর্ভুক্ত হয়েছেন।

আগামী ১৪ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত ব্রাজিলে হবে এই মহাদেশীয় প্রতিযোগিতা। দক্ষিণ আমেরিকার ১০ দলের সঙ্গে লড়বে কাতার ও জাপান। ‘বি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার।

প্রাথমিক দল:

গোলরক্ষক- ফ্রাঙ্কো আরমানি, এস্তেবান আন্দ্রাদা, অগাস্তিন মার্চেসিন, হুয়ান মুসো ও গেরোনিমো রুলি; ডিফেন্ডার- রেনসো সারাভিয়া, গ্যাব্রিয়েল মেরকাদো, নিকোলাস ওতামেন্দি, জার্মান পেজ্জেয়া, ওয়াল্টার কেনম্যান, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস আকুনা, রামিরো ফুনেস মোরি ও হুয়ান ফয়েথ; মিডফিল্ডার- লিয়ান্দ্রো পারেদেস, আনহেল দি মারিয়া, জিওভানি ল চেলসো, এক্সেকুয়েইল পালাসিওস, গুইদো রোদ্রিগেস, রবের্তো পেরেইরা, রোদ্রিগো দে পল, মাতিয়াস জারাচো, গনসালো মার্তিনেস, ম্যাক্সিমিলিয়ানো মেজা ও ইভান মারকোন; ফরোয়ার্ড- পাউলো দিবালা, লিওনেল মেসি, সের্হিও আগুয়েরো, লুতারো মার্তিনেস, মাউরো ইকার্দি, আনহেল কোরেয়া ও মাতিয়াস সানচেস।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোরের হাতসাফাই দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records