মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেরেসা মে এ সপ্তাহেই পদত্যাগের তারিখ ঘোষণা করতে পারেন

ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে এ সপ্তাহেই পদত্যাগের তারিখ ঘোষণা করতে পারেন। কনজারভেটিভ ব্যাকবেঞ্চ ১৯২২ কমিটির চেয়ারম্যান স্যার গ্রাহাম ব্রাডি একথা জানিয়েছেন। এর আগে প্রধানমন্ত্রী বলেছিলেন, যখন তার ব্রেক্সিট চুক্তি পার্লামেন্টে অনুমোদন হবে, তখন তিনি পদত্যাগ করবেন। কিন্তু কিছু কিছু এমপি চান তার পদত্যাগের নির্দিষ্ট তারিখ। গার্ডিয়ান।

স্যার গ্রাহাম ব্রাডি বলেছেন, তিনি আশা করছেন প্রধানমন্ত্রী এর আগে কমিটির কাছে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি সেটা সম্পর্কে সুস্পষ্ট সময়সীমা ঘোষণা করবেন। মে তার পদত্যাগের তারিখ বুধবার ঘোষণা করবেন বলে আশা করেন তিনি। এ সময় স্যার গ্রাহাম প্রধানমন্ত্রী টেরেসা মের পদে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টি উড়িয়ে দিতে অস্বীকৃতি জানান। বিবিসির রেডিও ফোরের ‘দ্য উইক ইন ওয়েস্টমিনস্টার’ অনুষ্ঠানে তিনি বলেন, ‘১৯২২ কমিটি তার (টেরেসা মে) ভবিষ্যত পরিকল্পনার বিষয়টি পরিষ্কার করার আহ্বান জানিয়েছিল। এ সময় তিনি নির্বাহী কমিটির কাছে আসার এবং আলোচনার প্রস্তাব দেন। তিনি আরও বলেন, আলোচনা শেষে যদি কোন সুস্পষ্ট ঘোষণা না আসে, তবে সেটা হবে খুবই বিস্ময়কর।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু