মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেরেসা মে এ সপ্তাহেই পদত্যাগের তারিখ ঘোষণা করতে পারেন

ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে এ সপ্তাহেই পদত্যাগের তারিখ ঘোষণা করতে পারেন। কনজারভেটিভ ব্যাকবেঞ্চ ১৯২২ কমিটির চেয়ারম্যান স্যার গ্রাহাম ব্রাডি একথা জানিয়েছেন। এর আগে প্রধানমন্ত্রী বলেছিলেন, যখন তার ব্রেক্সিট চুক্তি পার্লামেন্টে অনুমোদন হবে, তখন তিনি পদত্যাগ করবেন। কিন্তু কিছু কিছু এমপি চান তার পদত্যাগের নির্দিষ্ট তারিখ। গার্ডিয়ান।

স্যার গ্রাহাম ব্রাডি বলেছেন, তিনি আশা করছেন প্রধানমন্ত্রী এর আগে কমিটির কাছে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি সেটা সম্পর্কে সুস্পষ্ট সময়সীমা ঘোষণা করবেন। মে তার পদত্যাগের তারিখ বুধবার ঘোষণা করবেন বলে আশা করেন তিনি। এ সময় স্যার গ্রাহাম প্রধানমন্ত্রী টেরেসা মের পদে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টি উড়িয়ে দিতে অস্বীকৃতি জানান। বিবিসির রেডিও ফোরের ‘দ্য উইক ইন ওয়েস্টমিনস্টার’ অনুষ্ঠানে তিনি বলেন, ‘১৯২২ কমিটি তার (টেরেসা মে) ভবিষ্যত পরিকল্পনার বিষয়টি পরিষ্কার করার আহ্বান জানিয়েছিল। এ সময় তিনি নির্বাহী কমিটির কাছে আসার এবং আলোচনার প্রস্তাব দেন। তিনি আরও বলেন, আলোচনা শেষে যদি কোন সুস্পষ্ট ঘোষণা না আসে, তবে সেটা হবে খুবই বিস্ময়কর।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট