সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেশবপুরে ৩ নদী ও আট খাল খনন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ১০ মে ॥ জলাবদ্ধতা নিরসনের জন্য নদী ও খাল খনন শুরু করা হয়েছে। প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে চলতি বছরে তিনটি নদী ও আটটি খাল খনন করা হবে। শুক্রবার সকালে কেশবপুরের বুড়ুলিয়া-পাথরা খালের খনন কাজ শুরু করা হয়েছে। প্রায় ৯০ লাখ টাকা ব্যয়ে এই খাল খননের ফলে কেশবপুরের উত্তর-পূর্ব অঞ্চলের চারটি ইউনিয়নের জলাবদ্ধতা নিরসন হবে। শুক্রবার মঙ্গলকোট বুড়ুলিয়া গেটের মাথায় আটটি খাল ও তিনটি নদী খননের কাজ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান।

পানি উন্নয়ন বোর্ড জানায়, দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসনের জন্য কেশবপুরের সকল খাল খননের উদ্যোগ নেয়া হয়েছে। তারই অংশ হিসেবে শ্রী নদীর সংযোগ বুড়ুলিয়া-পাথরা খালের খনন কাজের শুরু করা হয়েছে। এই খাল খননের ফলে কেশবপুরের গৌরীঘোনা, সুফলাকাটি, পাঁজিয়া, মঙ্গলকোট ও বিদ্যানন্দকাঠি ইউনিয়ের বৃষ্টির পানি নদী দিয়ে বের হতে পারবে।

খালের বুক উঁচু হয়ে যাবার কারণে বিল ও এলাকার বৃষ্টির পানি বেরুতে পারত না। খাল খননের ফলে পানি সরতে পারবে এবং জলাবদ্ধতা নিরসন হবে।

শীর্ষ সংবাদ:
বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         সু চির ৪ বছরের সাজা         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ