মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাষ্ট্রের স্কুলে দুই ছাত্রের গুলিতে নিহত ১, আহত ৭

  • দুই সন্দেহভাজন আটক

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের রাজধানী ডেনভারে মঙ্গলবার একটি বিজ্ঞান ও প্রযুক্তি স্কুলে দুই ছাত্রের গুলিতে এক সহপাঠী নিহত ও আরও আটজন আহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। সিএনএন, ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমস।

ডেনভারের হাইল্যান্ড র‌্যাঞ্চ এলাকার সায়েন্স, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং এ্যান্ড ম্যাথ (এসটিইএম) স্কুলে গুলির ঘটনার পর সন্দেহভাজন দুই ছাত্রকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন আইন প্রয়োগকারী কর্মকর্তারা। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের মধ্যে কয়েকজনের অবস্থা সঙ্কটজনক বলে জানিয়েছেন ডগলাস কাউন্টি শেরিফ টনি স্পারলক। ঘটনাস্থলেই ১৮ বছর বয়সী এক ছাত্রের মৃত্যু হয়েছে বলে তিনি জানিয়েছেন। তিনি বলেছেন, দুই জন হেঁটে এসটিইএম স্কুলের ভেতরে প্রবেশ করে দুই জায়গায় শিক্ষার্থীদের ওপর গুলিবর্ষণ করে। রয়টার্সকে দেয়া এক সংক্ষিপ্ত সাক্ষাতকারে স্পারলক জানিয়েছেন, দুই সন্দেহভাজনের কাছে দুটি পিস্তল ছিল এবং তারা দুটি ক্লাসরুমে গুলি ছুড়েছে। এদের একজন পূর্ণবয়স্ক ও অপরজনের বয়স ১৮ বছরের নিচে। স্কুলটিতে কিন্ডারগার্টেন থেকে ১২ গ্রেড পর্যন্ত ক্লাস নেয়া হয়। প্রথম অভিযোগ পাওয়ার দুই মিনিটের মধ্যেই শেরিফের ডেপুটিরা স্কুলটিতে উপস্থিত হয়ে ‘সন্দেহভাজনদের আটক করে’।

শীর্ষ সংবাদ:
বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ‘আমরণ অনশন ভাঙার সিদ্ধান্ত নিয়েছি, আন্দোলন চলবে’         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ভূমধ্যসাগরে নৌকায় হাইপোথার্মিয়ায় ৭ বাংলাদেশির মৃত্যু         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন